করোনার নতুন ভ্যারিয়েন্টে চলমান টিকাই কার্যকরী : স্বাস্থ্য ডিজি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিরুদ্ধে দেশে চলমান ভ্যাকসিনই কার্যকরী বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়। তবে এনিয়ে এতো আশঙ্কার কিছু নেই।

রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। নিউমোনিয়া নিয়ে এক প্রশ্নের জবাবে খুরশীদ আলম বলেন, এই সিজনে অন্যান্য বছরের তুলনায় অবশ্যই নিউমোনিয়ার প্রকোপ অনেক বেশি। বিশেষ করে শিশু ওয়ার্ডগুলো রোগীতে ভর্তি হয়ে গেছে।

করোনার নতুন ধরনের বিষয়ে সরকারের পরিকল্পনা জানতে চাইলে স্বাস্থ্য মহাপরিচালক বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়। কিন্তু এতে প্রাণহানির শঙ্কা কম। এই ভ্যারিয়েন্টের এগেনেস্টে আমাদের যে ভ্যাকসিন আছে, সেটা কার্যকরী এবং এটা দেওয়ার পদক্ষেপ নিয়েছি।

করণীয় প্রসঙ্গে তিনি বলেন, আমাদের বাতাসে যে পরিমাণ ধুলা-বালি, ময়লা আছে তা খুব একটা সুখকর নয়। আমরা মাস্ক পরতে বলছি। সাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলতে বলছি। আমরা ফ্রন্ট লাইনে যেমন ডাক্তার আছেন, তাদেরকে বলছি আমাদের টিকা আছে, আপনারা টিকা নিয়ে নেবেন।

শেয়ার করুন:

Recommended For You