ইমরান খানের দুই ডজন সমর্থক আটক

পাকিস্তানি পুলিশ রোববার (২৮ জানুয়ারি) কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অন্তত দুই ডজন সমর্থককে আটক করেছে। আটককৃত সমর্থকরা আগামী মাসে অনুষ্ঠেয় নির্বাচনকে সানে রেখে দেশের বৃহত্তম শহরে সমাবেশ করার চেষ্টা করেছিল।   

আগামী ৮ ফেব্রুয়ারির নির্বাচনের আগে খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দলটির পক্ষে সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে, দলীয় প্রতীক কেড়ে নেওয়া হয়েছে এবং কয়েক ডজন প্রার্থীকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা হয়েছে। মানবাধিকার গোষ্ঠীগুলো সতর্ক করেছে জাতীয় ও প্রাদেশিক নির্বাচনের গ্রহণযোগ্যতার অভাব রয়েছে। শক্তিশালী সামরিক বাহিনী ভোটকে প্রভাবিত করার চেষ্টা করছে বলে অভিযুক্ত করা হয়েছে।

রোববার, পিটিআই কর্মকর্তারা সমর্থকদের সমাবেশের জন্য পুলিশের অনুমতি না পাওয়া সত্ত্বেও সারা দেশে সমাবেশ করার আহ্বান জানিয়েছেন। করাচিতে প্রায় ২ হাজার সমর্থক জড়ো হয়েছিল। আরব সাগরের তীরবর্তী দক্ষিণ বন্দর নগরীতে ২০ মিলিয়নেরও বেশি লোকের বসবাস। সেখান থেকে প্রায় দুই ডজন পিটিআই সমর্থককে পুলিশ আটক করে এবং ট্রাকে উঠিয়ে নিয়ে যেতে দেখেছেন এএফপি’র সংবাদদাতারা।

পিটিআইয়ের মিডিয়া উপদেষ্টা জুলফিকার বুখারি বলেছেন, রাওয়ালপিন্ডিতেও গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া, রাজধানী ইসলামাবাদের পার্শ্ববর্তী বিস্তীর্ণ গ্যারিসন শহর এবং পাশাপাশি দেশের সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবের অন্যান্য অংশ থেকে পিটিআই সমর্থকদের গ্রেফতার করা হয়েছে।

এদিকে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, গ্রেপ্তারের বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই।ভোটারদের উদাসীনতা এবং শীতের ঠাণ্ডা আবহাওয়ার সংমিশ্রণ ও কয়েকটি গণ সমাবেশের সাথে দলীয় নেতা-কর্মীদের নিষ্ক্রিয়তার কারণে এই মুহূর্তে নির্বাচন অনুষ্ঠান এখন পর্যন্ত নিরর্থক ছিল।

 

শেয়ার করুন:

Recommended For You