স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন

জয়পুরহাটের পাঁচবিবিতে স্ত্রী জরিনাকে হত্যা মামলায় স্বামী আমিনুল ইসলাম বাবু (৫৫) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ৫০ হাজার টাকা  অর্থদণ্ড করা হয়।  

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় প্রদান করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে দুইজনকে খালাস দেয়া হয়েছে।  আমিনুল ইসলাম বাবু পাঁচবিবি উপজেলার মহীপুর এলাকার মোখলেছার রহমানের ছেলে। জয়পুরহাট জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল মামলার বিবরণের বরাত দিয়ে জানান, আসামি আমিনুল ইসলাম বাবু বিভিন্ন এলাকায় চুরি ডাকাতি করতো। তার স্ত্রী জরিনা বিষয়টি নিয়ে স্বামীকে বাধা দেন ও তার বাবা মাকেও বিষয়টি জানান।

এতে আমিনুল তাকে মারপিট করলে নিহতের পরিবার ১৯৯৬ সালের ২৪ এপ্রিল নালিশ ডাকেন। সে রাতের কোন একসময় আসামি জরিনাকে শ্বাসরোধে হত্যা করে ঘটনাটি ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য মুখে বিষ ঢেলে লাশ গোপন করার চেষ্টা করেন। পরের দিন ধান ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ১৯৯৬ সালের ২৫ এপ্রিল নিহতের পিতা আব্দুস সোবহান বাদী হয়ে তিনজনের নামে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার সর্বশেষ তদন্ত কর্মকর্তা  পুলিশ পরিদর্শক আলতাফুর রহমান ১৯৯৭ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত রোববার দুপুরে এ রায় দেন। মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌসলি এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, উদয় সিং এপিপি। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডঃ হেনা কবির।

শেয়ার করুন:

Recommended For You