পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হচ্ছে : বিজিবি মহাপরিচালক

সাম্প্রতিক সময়ে মায়ানমার আর্মি ও আরাকান আর্মির সংঘর্ষ চলাকালে শনিবার (২৭ জানুয়ারি) মায়ানমার হতে ১৩ মর্টার শেল ও ১ রাউন্ড বুলেট বাংলাদেশের কক্সবাজার সীমান্তে এসে পড়ে। এই ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে বিজিপির কাছে লিখিত প্রতিবাদলিপি পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি)। মর্টার শেল ও বুলেট এসে পড়া সীমান্তের দায়িত্বে ছিলো কক্সবাজার ব্যাটলিয়ন – ৩৪ বিজিবি।
রোববার (২৮ জানুয়ারি) বিকেলে ৩৪ বিজিবির অধিনায়ক কর্ণেল মুহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ঘটনার প্রেক্ষিতে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি)’র মহাপরিচালক মেজর জেনারেল এ কে  এম নাজমুল হাসান সীমান্ত পরিদর্শনে এসেছেন।
বিজিবি মহাপরিচালক বুলেট ও মর্টার সেল পড়ার স্থানটি পরিদর্শন করেন। এসময় তিনি পালংখালী,তুমব্রু এবং হোয়াইক্যং বিওপি পরিদর্শন করে এবং মায়ানমারের চলমান সংঘর্ষ ও প্রতিপক্ষের বিদ্রোহী গোষ্ঠীর কার্যক্রম পর্যবেক্ষণে রাখতে বিজিবিকে সীমান্ত এলাকায় সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। এছাড়াও মায়ানমারের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করতে বিজিবি সদস্যদের নির্দেশ দিয়ে গেছে মহাপরিচালক।
শেয়ার করুন:

Recommended For You