চির নিদ্রায় শায়িত ফেনীর সিনিয়র সাংবাদিক 

ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতন (৭০) এর মৃত্যুতে জেলার তিন সংসদ সদস্য সহ বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। ফেনী প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও স্থানীয় দৈনিক সু-প্রভাত ফেনী এর সম্পাদক মরহুম শাহজালাল রতন দীর্ঘ ৫ দশক ধরে এ জেলার নিজস্ব প্রতিবেদক পদে বিভিন্ন সময় দৈনিক বাংলা, দৈনিক যুগান্তর ও সর্বশেষ দৈনিক সমকাল পত্রিকায় কর্মরত ছিলেন।  
শুক্রবার (২৬ জানুয়ারি) পৃথক শোক বার্তায় ফেনী-১ আসনের সাংসদ আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম,সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী ও সোনাগাজী- দাগনভূঞা আসনের সাংসদ লেঃ জেঃ ( অব:) মাসুদ উদ্দিন চৌধুরী সহ বিভিন্ন মহলের পক্ষ থেকে এ প্রবীণ সাংবাদিকের মৃত্যুতে শোক প্রকাশ করেন।
এর আগে  বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাত ৮টার দিকে কুমিল্লার ট্রমা সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় তার আবাসস্থল ফেনী শহরের রামপুর পাটোয়ারী বাড়ির দরজায় প্রথম জানাজা এবং  ৯টায় ফেনী প্রেসক্লাবের সামনে দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহটি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তৃতীয় জানাযার শেষে পারিবারিক কবরস্থানে তাকে মা-বাবার পাশে দাফন করা হয়।
ফেনী প্রেসক্লাবের সামনে দ্বিতীয় জানাজা পূর্ব তাঁর জীবনী নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহের, আবদু রহিম, বখতিয়ার ইসলাম মুন্না,দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন,ডিবিসি টিভির প্রতিনিধি আবু তাহের ভূইয়া, বাংলা ভিশন প্রতিনিধি রফিকুল ইসলাম।
ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি জসিম উদ্দিন  মাহমুদের সঞ্চালনায় জানাজার নামাজে ফেনীতে কর্মরত গণমাধ্যমকর্মী ও বিশিষ্টজনেরা অংশ নেন। পরে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে ফেনী প্রেসক্লাব ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সংবাদকর্মীরা। প্রসঙ্গত, সাংবাদিক শাহ জালাল রতন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে মহান স্বাধীনতা পরবর্তী সময়ে  তৎকালীন দৈনিক বাংলা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশায় যোগদান করেন ।
শেয়ার করুন:

Recommended For You