সাতক্ষীরায় পিঠা উৎসব অনুষ্ঠিত 

সাতক্ষীরায় বাহারি রঙের সঙ্গে বৈচিত্র্যময় ডিজাইন ও নকশায় পিঠার স্বাদ-গন্ধ নিয়ে ‘পিঠা উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।উৎসবে ১২টি স্টলে সাজানো হয়েছে প্রায় ২০০ রকমের পিঠা।
শনিবার(২৭ জানুয়ারি)সকালে শহরের বাইপাসে ব্লিস ইন্টারন্যাসনাল একাডেমি সাতক্ষীরা ক্যাম্পাসের প্রিন্সিপাল মো. নুর আলম শিপনের সভাপতিত্বে পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন সদর -২ আসনের সংসদ সদস্য মো. আশরাফুজামান আশু।
সাতক্ষীরা ব্লিস ইন্টারন্যাসনাল একাডেমির আয়োজনে অনুষ্ঠিত পিঠা উৎসবে উপস্থিত ছিলেন,সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.সরোয়ার হোসেন,জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, জেলা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান বাবু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু,ব্লিস ইন্টারন্যাসনাল একাডেমির চেয়ারম্যান মো. আবু হাসান সহ আরো অনেকে।
১২টি স্টল দিয়ে সাজানো হয়েছে এ পিঠা উৎসব।স্টলে স্টলে পিঠার পসরা সাজিয়ে চলছে বিকিকিনি।বাহারি রঙের সঙ্গে বৈচিত্র্যময় ডিজাইন ও নকশায় অনন্য হয়ে উঠেছে প্রায় ২০০ রকমের পিঠা। এসব পিঠার মধ্যে মালাই পিঠা, মুঠি পিঠা,আন্দশা, কুলশি, কাটা পিঠা, কলা পিঠা, খেজুর পিঠা, ক্ষীর কুলি, গোকুল পিঠা, গোলাপ ফুল পিঠা, সর ভাজা,পুলি পিঠা,পাতা পিঠা, পাটিসাপটা, পাকান পিঠা,নারকেলের সেদ্ধ পুলি, নারকেল জিলাপি, তেলের পিঠা, তেলপোয়া পিঠা, চাঁদ পাকান পিঠা, ঝুরি পিঠা, ছাঁচ পিঠা, দুধ চিতই, বিবিখানা, ভাঁপা পিঠা,চিতই পিঠা,ঝাল পিঠা,মালপোয়া, নকশি পিঠা উল্লেখযোগ্য।
শেয়ার করুন:

Recommended For You