বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের সভাপতি জাহিদ সম্পাদক সজীব 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের নতুন  “কার্যকরী পরিষদ- ২০২৪” এর কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছে ব্যবস্থাপনা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সজীব মিয়া।  
মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর বেলা ১২টায় কলেজের মিলনায়তন ভবনের ২২৫ নম্বর কক্ষে বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাঁধন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের সভাপতি শারমিন আক্তার। এ সময় পবিত্র কুরআন তেলোয়াও ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হলে শুরুতেই অনুষ্ঠানের আহবায়ক ননী গোপাল সাহা অনুষ্ঠান নিয়ে তার বক্তব্য প্রদান করেন। এরপর সাধারণ সম্পাদক তার বার্ষিক প্রতিবেদন পেশ করার পরে অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন নতুন কমিটি ঘোষণা করেন।
নবঘোষিত কার্যকরী পরিষদ ২০২৪ এ নির্বাচিত  সদস্যরা হলেন- জোনাল প্রতিনিধি মো. জুবায়ের হোসেন, সহ-সভাপতি ননী গোপাল সাহা,মোঃ হৃদয় হোসেন ,সহ-সাধারণ সম্পাদক আশিকুর রহমান হৃদয়, সাংগঠনিক সম্পাদক প্রত্যাশা আরোহি মিম, সহ-সাংগঠনিক মোঃ হোছাইন মজুমদার, কোষাধ্যক্ষ মোঃ মুজাহিদুল হক, দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক বায়েজিদুল ইসলাম রুপম, তথ্য ও শিক্ষা সম্পাদক মোঃ নাছিম খান সজিব। নিবার্হী জেসমিন আক্তার লিজা, তানজিদ হোসাইন তুহিন,মোঃ মাসুদ রানা,শেখ তানভীর রশিদ,আমিনুল ইসলাম।
নব দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোঃ জাহিদ হাসান তার অনুভূতি প্রকাশ করে বলেন, “দায়িত্ব অনেক কঠিন জিনিস। দায়িত্ব পাওয়া যতটা আনন্দের বিষয়, তার চেয়েও বেশি কঠিন তা পালন করা। দায়িত্ব মানে ক্ষমতা নয়, দায়িত্ব মানে দায়বদ্ধতার জায়গা। আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। ইউনিটের সম্মানিত উপদেষ্টা, কার্যকরী পরিষদের সদস্য ও সকল সদস্যের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।” সাধারণ সম্পাদক মোঃ সজীব মিয়া তার অনুভূতি প্রকাশ করে বলেন, “শুরুতেই আমি ধন্যবাদ জানাচ্ছি সাবজেক্ট কমিটির সদস্যদের যারা আমার উপর ভরসা রেখে এত বড় দায়িত্ব দিয়েছেন। আমি সর্বোচ্চ চেষ্টা করবো আমার দায়িত্ব ঠিকমতো পালন করার।
 উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র কলেজের উপাধ্যক্ষ, অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ মোতালেব হোসেন, সম্মানিত সম্পাদক, অফিসার্স কাউন্সিল এবং সম্মানিত শিক্ষক উপদেষ্টা, বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর সম্মানিত শিক্ষক উপদেষ্টা, অধ্যাপক তাহমিনা ইসলাম (বিভাগীয় প্রধান, সমাজকর্ম বিভাগ), তহমিনা রশিদ (সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) এবং মনোজ মন্ডল (প্রভাষক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ)।
এছাড়াও বাঁধন ঢাকা সিটি জোনের সম্মানিত উপদেষ্টা, সভাপতি, অন্যান্য ইউনিটের সম্মানিত উপদেষ্টা, দায়িত্বশীল ও কর্মীগণ সহ বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের সম্মানিত উপদেষ্টামণ্ডলী, দায়িত্বশীল, সদস্য ও শুভাকাঙ্ক্ষীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন । উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানের সভাপতি শারমিন আক্তার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
শেয়ার করুন:

Recommended For You