ওবায়দুল কাদেরকে ‘অদ্ভুত’ বললেন রিজভী

‘বিএনপি নির্বাচনে না এসে দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে কাজ করছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অদ্ভুত ওবায়দুল কাদের! এরা মিলে এই দেশটাকে দোজখে পরিণত করেছেন।

শনিবার (২০ জানুয়ারি) জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে দুস্থদের মাঝে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপির এ নেতা বলেন, এই ফ্যাসিবাদ ও দুর্নীতিবাজ সরকার আমাদের দলের পুরুষ নেতাকর্মীদের ওপর জেল জুলুম অত্যাচার তো করছেই সেই সঙ্গে আমাদের নারী নেত্রীদের ওপরও জুলুম অত্যাচার করছে। এর মধ্যেও আমাদের নারী নেত্রীরা পুরুষ নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। আমাদের জীবন চলে যাবে তারপরও বাংলাদেশের এক ইঞ্চি মাটি ইজারা দিতে দেব না আমরা। এটাই হচ্ছে বিএনপি। কারণ এই শিক্ষাটাই স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র- এই তিনটি সুরক্ষার বাণী শুনিয়েছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। বাণী শুনিয়েছিলেন বলেই আন্তর্জাতিক চক্রান্ত দ্বারা তাকে হত্যা করা হয়েছে, বলেন রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, আমরা তো সার্বভৌমত্ব ফিরিয়ে আনার আন্দোলন করছি। আপনারা তো সার্বভৌমত্বকে বন্ধক রেখেছেন। দেশের সার্বভৌমত্বকে বন্ধক রেখে একটি ভোটবিহীন ডামি নির্বাচন করে দেশকে বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছেন। আমরা যদি সার্বভৌমত্ব বন্ধক রাখতাম, প্রভুদের কথা শুনতাম, নিজেদের শক্তি বলে আন্দোলন করতাম না। এ দেশের জনগণ আমাদের শক্তি। তাদের ভরেই আমরা রাজনীতি করছি। কোনো প্রভুদের ভরে নয়। যারা প্রভু রাষ্ট্রের ভরে রাজনীতি করে তারাই এ দেশের সার্বভৌমত্বকে বিক্রি করে, বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি আরও বলেন, যারা বিরোধী দল করে, গণতন্ত্রের পক্ষে কথা বলে তারা এখন সবচেয়ে বেশি নিপীড়িত। এমন এক দুর্বিষহ সময়ে আমরা রাজনীতি করছি যেখানে কথা বলতে, চলাচল করতে ভয় হয়।

শেয়ার করুন:

Recommended For You