পাবনায় ১০ দিনব্যাপী বিসিকের উদ্যোক্তা মেলা উদ্বোধন 

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করর্পোরেশনের (বিসিক) উদ্যোগে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পাবনায় শুরু হয়েছে ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলা।
শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান। স্বাগত বক্তব্য রাখেন বিসিক পাবনা জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম।
এসময় আরও উপস্থিত ছিলেন, পাবনা বিসিকের উপ-ব্যবস্থাপক আরিফুল ইসলাম, পাবনা বিসিক সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল, শিল্পনগরী কর্মকর্তা আব্দুল লতিফ, প্রশাসন কর্মকর্তা রাকিবুল হাসান ও বিসিক কেন্দ্রীয় শিল্প মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন রাজা প্রমুখ। পাবনা ক্ষুদ্র ও কুটির শিল্প (বিসিক) নগরীর প্রশিক্ষণ প্রাপ্ত ও সরকারের সুবিধাভোগী ৫০জন উদ্যোক্তা আলাদা ৫০টি স্টলে তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। উদ্যোক্তারা নিজেদের তৈরি ও সংগৃহীত হস্তশিল্প, কারুশিল্প, হাতে তৈরি পোষাক, পিঠা, কেক, বাঁশের তৈরি সামগ্রী, ফুলের গাছ, শীতের পোষাক, পাটের তৈরি সামগ্রী নিয়ে মেলায় অংশগ্রহণ করেছেন। উদ্যোক্তাদের তৈরি দেশী পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে পাবনা বিসিক ও জেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে প্রতিবছর এই মেলার আয়োজন করে থাকে।
বিসিক পাবনা জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম বলেন, মেলায় যে সকল উদ্যোক্তাদের বিপনী কেন্দ্রগুলোতে দোকান নেই। পণ্যের বিক্রি বেশিরভাগ সময় অনলাইন ও নিজের পেজের মাধ্যমে করে থাকেন তাদেরকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।
এই মেলার মধ্যদিয়ে একদিকে উদ্যোক্তারা নিজেদের পণ্য সরাসরি ক্রেতার সামনে উপস্থাপন করতে পারছেন। অন্যদিকে নতুন ক্রেতা আকৃষ্টের মধ্য দিয়ে নিজেদের ব্যবসায় প্রসার করতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। মেলায় প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় ও জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের মেলাতে কোটি টাকার পণ্য বিক্রি হবে বলে মনে করছেন আয়োজকরা।
শেয়ার করুন:

Recommended For You