ডাবল সুপার ওভার ম্যাচে ভারতের জয়

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল স্বাগতিক ভারত। তাই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ছিল শুধুই আনুষ্ঠানিকতার। তবে সেই আনুষ্ঠানিকতার ম্যাচ ছিল রোমাঞ্চে ভরা। ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারেও হয় টাই। শেষ পর্যন্ত ম্যাচ মিমাংসিত হয় দ্বিতীয় সুপার ওভারে। আর ১০ রানের জয়ে আফগানিস্তানকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার দল।

বুধবার (১৭ জানুয়ারি) বেঙ্গালুরুতে টস জিতে ব্যাট করতে নামে ভারত। ব্যাট করতে নেমে বিশাল চাপে পড়ে স্বাগতিকরা। মাত্র ২২ রানের মধ্যে চার ব্যাটারকে হারায় ভারত।

তবে এরপর ক্রিজে আসা রিংকু সিংকে সঙ্গে নিয়ে শুরুর চাপ সামাল দেন অধিনায়ক রোহিত। আর কোনো উইকেট না হারিয়ে ১৯০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। সেঞ্চুরি করেন রোহিত। আর ফিফটির দেখা পান রিংকু। রোহিত ৬৯ বলে ১২১ ও রিংকু ৩৯ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন। আফগানিস্তানের পক্ষে ফরিদ আহমেদ ৩টি ও আজমতুল্লাহ ওমরজাই নেন ১টি উইকেট।

 

 

২১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তিন আফগান ব্যাটার দেখা পান ফিফটির। রহমানুল্লাহ গুরবাজ ৩২ বলে ৫০, ইব্রাহিম জাদরান ৪১ বলে ৫০ ও গুলাবদিন নাইব ২৩ বলে ৫৫ রান করেন। এই তিন ব্যাটারের ব্যাটে ম্যাচ টাই করে আফগানিস্তান।

ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে ব্যাট করতে নেমে ১৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। ১৭ রান তাড়া করতে নেমে রোহিত শর্মার দুই ছক্কার পর তা করতে ব্যর্থ হয় ভারত। প্রথম সুপার ওভারও টাই হয়। ফলে ম্যাচ গড়ায় দ্বিতীয় সুপার ওভারে।

দ্বিতীয় সুপার ওভারে প্রথম ব্যাট করে ২ উইকেট ১১ রান সংগ্রহ করে। ১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে আফগানিস্তান। ২ উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জেতান লেগ স্পিনার রবি বিষ্ণুই। শেষ পর্যন্ত ১০ রান জয় পায় ভারত।

শেয়ার করুন:

Recommended For You