বাজার তদারকি করবে খাদ্য অধিদপ্তরের ৪ টীম

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি ) চালের মূল্যের উর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ার প্রেক্ষিতে ঢাকা মহানগরের চলমান ওএমএস কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা আনয়ন ও বাজার তদারকি করার নিমিত্ত আকস্মিক পরিদর্শনের জন্য খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ও উপপরিচালকগণের সমন্বয়ে  ৪টি ভিজিলেন্স টীম গঠন করে এক আদেশ জারি করেছে খাদ্য অধিদপ্তর। 
খাদ্য অধিদপ্তরের পরিচালক মাহবুবুর রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয় টিমের কার্যপরিধির মধ্যে রয়েছে  প্রতিদিন একটি টিম নির্ধারিত দিবসে অতিরিক্ত মহাপরিচালক, খাদ্য অধিদপ্তরের পরামর্শ মোতাবেক কমপক্ষে ৪টি ওএমএস বিক্রয়কেন্দ্র (দোকান ও ট্রাকসহ) এবং ২টি বাজার পরিদর্শন করবে। নির্ধারিত ছক মোতাবেক পরিদর্শন প্রতিবেদন পরবর্তী কর্মদিবসের মধ্যেই মহাপরিচালক খাদ্য অধিদপ্তর বরাবর দাখিল করবে।প্রতিটি টিমের সমন্বয়কারীগণও মাঝে মাঝে মহাপরিচালক, খাদ্য অধিদপ্তর এর অনুমতিক্রমে ভিজিলেন্স টিমের সাথে পরিদশর্নে অংশগ্রহণ করবে। এছাড়া উর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশিত জরুরি পরিদর্শন কার্যক্রম পরিচালনা করবে।
উল্লেখ্য,দেশের জনগণকে ন্যায্যমূল্যে খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে বর্তমানে ঢাকা মহানগরীসহ সকল সিটি কর্পোরেশন এবং বিভাগীয় ও জেলা শহরে ওএমএস কার্যক্রমে চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান আছে।
শেয়ার করুন:

Recommended For You