নতুন শিক্ষা কারিকুলাম বাতিল করার আহ্বান

নতুন শিক্ষা কারিকুলাম বাতিল করে দেশের অধিকাংশ মানুষের চিন্তা চেতনা অনুযায়ি প্রণয়ন করার আহ্বান জানিয়েছেন জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খান। তিনি বলেন, নতুন শিক্ষা কারিকুলাম শিক্ষার্থীদের ভিন্ন সংস্কৃতিতে ধাবিত করছে এতে কোন সন্দেহ নেই।
এ জন্য দেশের অধিকাংশ অভিভাবক তাদের আদরের সন্তানদের নিয়ে খুবই চিন্তিত। এছাড়ারাম বিমুখ হয়ে নাস্তিক্যতাবাদের দিকে ধাবিত হওয়া নিয়েও আতঙ্কিত। দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে নতুন শিক্ষা কারিকুলাম সম্পূর্ণ অনুপযুক্ত। ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে এটি বাতিলের কোনো বিকল্প নেই। কারণ উন্মুক্ত মতামত গ্রহণ করলে দেশের অধিকাংশ জনগোষ্ঠী এই শিক্ষানীতি ও সিলেবাস প্রত্যাখান করবে।
জাতীয় শিক্ষক ফোরামের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী জেনারেল প্রভাষক আব্দুস সবুরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়ল সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক ইশতিয়াক আল আমিন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা বিভাগ কে এম জাহিদ তিতুমীর।
নেতৃবৃন্দ আগামী ১৯ জানুয়ারি ২০২৪ ইং শুক্রবার সকাল ৯ টায় জাতীয় শিক্ষক ফোরাম এর আয়োজনে “নতুন শিক্ষা কারিকুলাম: বাংলাদেশের ভবিষ্যৎ” শীর্ষক জাতীয় সেমিনার রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সেমিনার সফলে সকলের সহযোগিতার আহ্বান জানান তারা। সেমিনার সফলে সংগঠনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। সে লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে নেতৃবৃন্দ নিরলসভাবে দাওয়াতি কাজ চালিয়ে যাচ্ছেন।
শেয়ার করুন:

Recommended For You