সহ-অধিনায়কের দায়িত্বে রিজওয়ান

 গেল বছর ভারত বিশ্বকাপের পর এখন পর্যন্ত কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি পাকিস্তান। বিশ্বকাপে ভরাডুবির পর তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। এরপরই দেশটির টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্ব পান দলটির তারকা পেসার শাহিন আফ্রিদি। যদিও তখন এই সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য সহ-অধিনায়করে নাম ঘোষণা করেনি দেশটির ক্রিকেট বোর্ড।  

সর্বশেষ অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলে বাবর-রিজওয়ানরা। সেই সিরিজে স্বাগতিকদের সঙ্গে হোয়াইটওয়াশ হয় সফরকারী পাকিস্তান। সেই সিরিজের পর প্রথম বারের মতো আগামী ১২ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবেন তারা।

টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর রিজওয়ান বলেন, ‘পাকিস্তান টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়া এটি একটি সম্মানের বিষয়। আমাকে এই দায়িত্বটি দেওয়ার জন্য আমি পিসিবিকে ধন্যবাদ জানাই। আমি অধিনায়ক, কোচিং স্টাফ এবং আমার দলের সতীর্থদের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমি প্রস্তুত। আসা করি দলের সবাই আমাদের সাফল্যে অবদান রাখবে।’

এই সিরিজের আগে পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়াকে পাকিস্তান দলের সহ-অধিনায়ক নির্বাচিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শেয়ার করুন:

Recommended For You