নিরবিচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা না হলে গ্যাস কোম্পানীর অফিস ঘেরাও করার কথা বললেন ‘এম এ হাশেম রাজু’

চট্টগ্রামবাসীর প্রতিটি ঘরে ঘরে নিরবিচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা না হলে ২৪ ঘন্টার মধ্যে কর্ণফুলী গ্যাস কোম্পানী চট্টগ্রাম অফিস ঘেরাও করা হবে বলে জানিয়েছেন , এম এ হাশেম রাজু ।
 মঙ্গলবার বিকাল ৩ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বৃহত্তর চট্টগ্রামে দীর্ঘদিন ধরে গ্যাস সংকট এবং সংযোগ দেয়ার নামে ডিমান্ড নোট নেওয়ার পরেও গ্যাস সংযোগ ও সরবরাহ না পাওয়ার কারণে,“আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগ, উত্তর, দক্ষিণ ও মহানগর শাখা’র যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক মানবাধিকার নেত্রী তাহেরা আক্তার শারমিনের সভাপতিত্বে কেন্দ্রীয় সদস্য আওরঙ্গজেব খান সম্রাটের সঞ্চালনায় বৃহত্তর চট্টগ্রামে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ ও দ্রুত গ্যাস লাইনের সংযোগের দাবিতে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু বলেন, দীর্ঘদিন ধরে কখনো সারাদিন, কখনো সারারাত কর্ণফুলী গ্যাস কোম্পানী চট্টগ্রামবাসীকে গ্যাস দিতে বার বার ব্যর্থতায় পর্যবসিত হচ্ছে। ফলে চট্টগ্রামের নগরবাসীদের দুর্বিষহ জীবন যাপন করতে হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে নিন্ম, মধ্যবিত্ত পরিবার অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করতে করতে দুর্ভিক্ষের মতো পরিবেশ সৃষ্টি হতে পারে। অথচ বানিজ্যিক রাজধানী চট্টগ্রাম বাংলাদেশের রাজস্ব আয়ের শতকরা ৮০% সরকারকে যোগান দিয়ে আসছে। আজ সেই চট্টগ্রাম অবহেলিত ও বৈষম্যের শিকার। তিনি আরো বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে চট্টগ্রামবাসীর প্রতিটা ঘরে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা না হলে কর্ণফুলী গ্যাস কোম্পানী চট্টগ্রাম অফিস ঘেঁরাও করা হবে। মানববন্ধনে আরো
বক্তব্য রাখেন আইএইচআরসি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোনিয়া আফরোজ সরোয়ার খান, চট্টগ্রাম বিভাগের কো-অর্ডিনেটর মো. আমির হোসেন খান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো: মঈনুদ্দীন আহমেদ, মানবাধিকার সংগঠক সৈয়দ মোস্তফা আলম মাসুম, বিএলএফ চট্টগ্রাম মহানগর কমিটির সেক্রেটারি আবু মোহাম্মদ, রেজাউল করিম, আবু তাহের, কেন্দ্রীয় সদস্য নুরুল আবছার তৌহিদ, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ ইসমাইল ইমন, এড. আমজাদ হোসেন রুবেল, সদস্যসচিব এস এম কামরুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল করিম তৌহিদ, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ তৈয়ব, জানে আলম তাহমিনা আক্তার, জান্নাতুল আরেফ চৌধুরী মিথিলা, মোহাম্মদ নুরুনবী, মো: জাহেদুল আলম, ফরিদা ইয়াসমিন, জোহরা বেগম, নুরুল আমিন আজাদ, গাজী মোহাম্মদ জসিম উদ্দিন, হাসান চৌধুরী দিপু, আমিনুল ইসলাম পারভেজ, মো. শাকিল, কামরুজ্জামান সায়েম, মো. জসিম উদ্দিন, আবু নাঈম চৌধুরী, মো. তৌফিকুল আলম, মো. মোস্তফা, মো. পারভেজ, তৌকির উদ্দিন আনিছ, সাংবাদিক রবিউল হোসেন সম্রাট প্রমুখ।
শেয়ার করুন:

Recommended For You