সাতক্ষীরা-৪ আসনে লক্ষাধিক ভোটে নৌকার প্রার্থী জয়ী

সাতক্ষীরা জেলায় শ্যামনগর ও কালিগঞ্জ(আংশিক) নিয়ে গঠিত সাতক্ষীরা-৪ আসনে নৌকার প্রার্থী শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের প্রার্থী এস এম আতাউল হক দোলন বিজয়ী হয়েছেন। তিনি নিকটতম প্রতিদ্বন্দী বিএনএম দলীয় নোঙর প্রতিকের প্রার্থী এইচ এম গোলাম রেজাকে প্রায় এক লক্ষ ভোটের ব্যবধানে হারিয়েছেন। প্রদত্ত ভোটের শতকরা হার-৪২.৩৪%।

বেসরকারি ফলাফলে জানা যায়, সংসদীয় আসনের ১৪২টি কেন্দ্রে নৌকার প্রার্থীর প্রাপ্ত ভোট এক লক্ষ  ছত্রিশ হাজার তিনশত পঁচানব্বই। নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী এইচ এম গোলাম রেজার প্রাপ্ত মোট ভোট আটত্রিশ হাজার অষ্টআশি। সংসদীয় আসনে মোট ভোটার ৪৪২১৯৩ জন। অন্যান্য প্রার্থীর প্রাপ্ত ভোট তৃনমূল বিএনপি -৫০৯, জাতীয় পার্টি-লাঙ্গল, স্বতন্ত্র কাঁচি প্রতিক-৫৭৮, ডাব-১৩৩২, আম-৪৯৩। এই আসনে বৈধ ভোটের সংখ্যা ১৮০৭৩৪,বাতিলকৃত ভোটের সংখ্যা ৬৫৩১, সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা-১৮৭২৩৫। কোন কেন্দ্র ভোট গ্রহণ বন্ধ হয় নাই।

এবারের নির্বাচনে এই আসনে মোট আটজন প্রার্থী মনোনয়ন জমা দিলেও আওয়ামীলীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের সাবেক কেন্দ্রিয় নেতা মাসুদা খানম মেধা তার মনোনয়ন প্রত্যাহার করেন। শেষ পর্যন্ত জাপা(এ) তৃণমূল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস, পিএনপিপি, স্বতন্ত্র প্রার্থী, নৌকা ও নোঙর প্রার্থী চুড়ান্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।  দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জগলুল হায়দার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

শেয়ার করুন:

Recommended For You