জনগণ নিরব দর্শকের মতো সরকারের নির্বাচনী সার্কাস দেখছেঃ ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে কোনো নির্বাচন হচ্ছে না। এটি একটি ভাগ বাঁটোয়ারার তামাশার নির্বাচন। একজনের মালিকানায় নৌকা, লাঙ্গল, ট্রাক ও ঈগল সব একই কোম্পানির পণ্য। এই নির্বাচন দেশের মালিক জনগণের নির্বাচন নয়। জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একটি ডামি নির্বাচন করে সরকার বিদেশিদের দেখাতে চায়, দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হচ্ছে। অথচ নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই। জণগণ নিরব দর্শকের মতো সরকারের নির্বাচনী সার্কাস দেখছে। তাই এই ডামি নির্বাচন বর্জন করুন। ভোটকেন্দ্রে না গিয়ে এই অবৈধ নির্বাচনকে না বলুন।
বুধবার (৩ জানুয়ারী) দুপুরে চকবাজার কাপাসগোলা ও ধনির পুল এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারীর নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের সমর্থনে জনমত তৈরির লক্ষ্যে চকবাজার থানা বিএনপির গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে স্থানীয় ব্যবসায়ী, দোকানদার ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে আসন ভাগাভাগির একতরফা ডামি নির্বাচন বর্জন করার আহ্বান জানান। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। ডা. শাহাদাত হোসেন বলেন, ডামি নির্বাচন ঘিরে দেশে এক ভয়ংকর অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। ৭ জানুয়ারির নির্বাচন সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত। আওয়ামী লীগ ফ্যাসিবাদী চেতনা লালন করে, তাই বিএনপিসহ বিরোধী দলকে মিথ্যা মামলায় গ্রেফতার করে কারান্তরীণ করে একতরফা নির্বাচনের আয়োজন করছে। একদলীয় সরকার পুনঃপ্রতিষ্ঠা করতেই সরকার একতরফা তামাশার নির্বাচন করছে।
এসময় আবুল হাশেম বক্কর বলেন, সরকার আইন শৃংখলাবাহিনী ও দলীয় ক্যাডার দিয়ে দেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের লোকদের দিয়ে সাধারণ ভোটারদের ভোটকেন্দ্রে যেতে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি ধমকি দেয়া হচ্ছে। তাই জনগণকে অনুরোধ করছি, আপনারা ৭ জানুয়ারি তামাশার নির্বাচনে অংশ নেবেন না। দেশে গণবিস্ফোরণ হবে। জনগণ এই নীলনকশার নির্বাচন সফল হতে দেবে না।
এতে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা শহিদুল ইসলাম চৌধুরী, ডা. এস এম সারোয়ার আলম, দিদারুল আলম, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসাইন, বিএনপি নেতা মো. মহসিন, বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজন, চকবাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু, বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবু ফয়েজ, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা শেখ রাসেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক নুরুল আলম শিপু, কৃষক দলের যুগ্ম আহবায়ক মো. সেকান্দর, ইকবাল হোসেন জিসান, ছাত্রদলের যুগ্ম আহবায়ক সালাউদ্দীন কাদের আসাদ, আরিফুর রহমান মিটু, মহানগর যুবদলের সহ সম্পাদক আনোয়ার হোসেন আনু, চকবাজার থানা যুবদলের সদস্য সচিব মো. সরোয়ার, ছাত্রদলের সদস্য সচিব ইমরান লিটন, কৃষক দলের আহবায়ক সিহাব খালেদ মুন্না।
এছাড়া মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক নাজিমুর রহমান, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, নিয়াজ মোহাম্মদ খাঁন, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, মহানগর বিএনপ নেতা খোরশেদ আলম, সিহাব উদ্দিন মোবিন ও জাফর আহমদের নেতৃত্বে ২নং গেইট শপিং কমপ্লেক্স এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়। তাছাড়া উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, জেলা বিএনপি নেতা আজমত আলী বাহাদুর, গাজী হানিফ, মোশারফ হোসেন আকবর ভূইয়া ও এম এ হালিমের নেতৃত্বে প্রবর্তক ও মেডিকেল এলাকায়, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সরওয়ার আলমগীর, ফটিকছড়ি উপজেলা বিএনপি নেতা নাজিম উদ্দিন শাহীন ও আবুল কালামের নেতৃত্বে ফটিকছড়ি পৌর সদর এলাকায়, মহানগর বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক আজাদ বাঙালীর নেতৃত্বে হালিশহর আই বল্ক এলাকায়, মহানগর সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, জহিরুল হক টুটুল, সহ সাধারণ সম্পাদক আব্দুল হাই এর নেতৃত্বে খুলশী ওয়ার্লেস মোড়, পাহাড়তলী কলেজ ও সেগুন বাগান এলাকায়, মহানগর যুবদলের সি. সহ সভাপতি‌ ইকবাল হোসেন, প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, সাইদুল হক সিকদার, থানা যুবদলের সি. যুগ্ম আহবায়ক মনজুর আলম মঞ্জুর নেতৃত্বে আতুরার ডিপো এলাকায়, মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমন, মিয়া মো. হারুন, সহ সম্পাদক আরিফ হোসেন, পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খাঁন রাজু, বন্দর থানা যুবদলের সি. যুগ্ম আহবায়ক মো. ইয়াছিন ও ডবলমুরিং সি. যুগ্ম আহবায়ক সাইফুল আলম রুবেলের নেতৃত্বে মধ্যম সরাইপাড়া, আশরাফ আলী রোড এলাকায়, বন্দর থানা যুবদলের উদ্যোগে উত্তর মধ্যম হালিশহর লিংক রোডে এলাকায়, কোতোয়ালী থানা যুবদলের আহবায়ক নুর হোসেন নুরুর খাতুনগঞ্জ এলাকায়, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আসিফ চৌধুরী লিমন, পাঁচলাইশ থানা ছাত্রদলের আহবায়ক শাহাদাত হোসেন সাজ্জাদ ও হালিশহর থানা ছাত্রদলের সদস্য সচিব সামিউল কবির সিয়ামের নেতৃত্বে শোলক বহর এলাকায়, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এন মোহাম্মদ রিমন ও মহানগর যুব শ্রমিক দলের সদস্য সচিব দেলোয়ার হোসেনের নেতৃত্বে ও চান্দগাঁও থানা ছাত্রদলের আহবায়ক আব্দুর রহমান আলফাজের নেতৃত্বে মৌলভী পুকুর পাড় এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়।
শেয়ার করুন:

Recommended For You