গণমুখী রাজনীতিবিদ না থাকায় এখানে রাজনীতি হয় নি: নাসিম চৌধুরী

“বিগত ৫০ বছরে এই এলাকায় গণমুখী রাজনীতিবিদ না থাকায় এখানে রাজনীতি হয় নি” নতুন মুন্সীরহাটের পথসভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন আলাউদ্দিন  নাসিম চৌধুরী ।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গতকাল সন্ধ্যায় নতুন মুন্সীরহাট আজমিরী বেগম বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মুন্সীরহাট ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী গিয়াস উদ্দিন মিন্টু। মাস্টার মিজানুর রহমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হক।
নতুন মুন্সীরহাটের পথসভায়  বিদেশ হতে নির্দেশিত হয়ে বিএনপির আন্দোলনের কর্মসূচি পালনের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন চৌধুরী নাসিম প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, এই ধ্বংসাত্মক কর্মসূচির কারণে হাজার হাজার পরিবার নিঃশেষ হয়ে যাবে। তিনি ভোটে অংশ গ্রহণ ও ভোট বর্জনের কথা উল্লেখ করে বিএনপিকে প্রশ্ন রেখে বলেন বিএনপি ভোট বর্জন করে কী পেলো? আলাউদ্দিন চৌধুরী নাসিম এলাকার স্থানীয় জনগণকে আগামী ৭ জানুয়ারি ভোট প্রদানের আহবান জানিয়ে বলেন দলমত নির্বিশেষে  বিএনপির বন্ধুরাও ভোট কেন্দ্রে আসবে। নাসিম চৌধুরী বলেন, এমপি নির্বাচিত হলে রাজনৈতিক কারণে কোন রাজনৈতিক দলের কাউকে কষ্ট দেয়া হবে না। ফেনী-১ এর উন্নয়নের কথা উল্লেখ করে নাসিম চৌধুরী বলেন সকল জনপ্রতিনিধি ইচ্ছে করলে নিজ নিজ এলাকার রাস্তাঘাট সহ বিভিন্ন সমস্যা ১৫ দিন বা তার আগে তালিকা করে পাঠালে আন্তরিক ভাবে উন্নয়ন মুলক কাজ দ্রুত সম্পন্ন করা সম্ভব হবে।  নাসিম চৌধুরী এমপি প্রার্থী হিসেবে প্রতিটি গ্রামে যাওয়ার অভিজ্ঞতা তুলে ধরে বলেন, এতে এলাকার সমস্যা দ্রুত চিহ্নিত করা যায়। তিনি সংসদ সদস্য প্রার্থীদের প্রতিটি এলাকায় যাওয়া উচিত বলে জানিয়ে বলেন আগামীতে আপনাদের ভোটে নির্বাচিত হওয়ার পরে পরবর্তী ৫ বছর সৎভাবে কাজ করা হবে। তিনি বলেন অসৎ উপায়ে জীবনে এক টাকা আয় করিনি ভবিষ্যতেও করবো না। ২০২৯ সালের সংসদ নির্বাচনের কথা ইঙ্গিত করে করে নাসিম চৌধুরী বলেন, সবসময় আমি প্রার্থী হবো তা-ই নয়, তবে যারা প্রার্থী হবে তারা যেন প্রতিটি এলাকায় গিয়ে গণমুখী রাজনীতি করে সে ধারাবাহিকতা আমি সৃষ্টি করতে চাই।
আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়,  ফুলগাজী উপজেলায় কর্মব্যস্ত দিন অতিবাহিত করেন নাসিম চৌধুরী।  সকালে উপজেলার ওলামা মশায়েখদের সাথে বৈঠক করার পর বিকেলে ফুলগাজী বাজারে জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ আয়োজিত মতবিনিময় সভায় যোগদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি নাসিম চৌধুরী। সন্ধ্যায় নতুন মুন্সীরহাটের পথসভায় যোগদান করেন তিনি ।
এ সভায় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলিম,  সাঃ সম্পাদক হারুন মজুমদার, মুন্সিরহাটের ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, যুবলীগ সভাপতি সালেহ আহম্মদ মিন্টু, সাধারন সম্পাদক একরাম পাটোয়ারী, ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির ইয়ামিন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন বাপ্পি প্রমুখ।
উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর  নতুন মুন্সীরহাটে সড়ক অবরোধ করে স্থানীয় আওয়ামী লীগ  পথসভার আয়োজন  করায় নৌকা প্রতীকের  প্রার্থী আলাউদ্দিন চৌধুরী নাসিম আচরণ বিধি মেনে পূর্ব নির্ধারিত ঐ সভা বর্জন করেছিলেন।
শেয়ার করুন:

Recommended For You