আমতলী উপজেলায় নতুন বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

আমতলী উপজেলায় নতুন বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। চুনাখলী সরকারি বোর্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় এই বই উৎসব অনুষ্ঠান শুরু হয়।
সোমবার (১ জানুয়ারি) দুপুরে চুনাখলী সরকারি বোর্ড প্রাথমিক বিদ্যালয়ের মিলিতনে অনুষ্ঠান করা হয়। বই উৎসবে প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল আলম। তিনি বলেন, জ্ঞান চর্চার অন্যতম বস্তু বই। নতুন বইয়ের সুঘ্রাণ জ্ঞান আহরণের আগ্রহ বাড়িয়ে দেয়। পৃথিবীর উন্নত দেশে নজির না থাকলেও আমাদের দেশের শিক্ষার প্রসারে সরকারের ভূমিকা প্রশংসনীয়। যা দেশের ভবিষ্যতের জন্য ইতিবাচক দিক। জাতিরজনকের তনয়াকে ধন্যবাদ।
এ বছর আমতলী উপজেলায় ৬৩ হাজার ২০০ বিতরণ করা হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩০,০০০ হাজার মাধ্যমিক বিদ্যালয় ১৩ হাজার ৮৫০ দাখিল মাদ্রাসায় আট হাজার ইবতেদায়ী ১০ হাজার ২৫০ ও ভোকেশনালে ১হাজার ১০০ বই বিতরণ করে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক কর্মকর্তারা শিক্ষার্থীর হাতে নুতন বই তুলে দেন।
উক্ত বই উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব শফিউল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আবু জাহের, ২নং কুকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ জসিম সিকদার প্রমুখ।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, বীর মুক্তিযোদ্ধা শাহানুর মালেক ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ও বিভিন্ন সরকারি ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ রাজনৈতিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। সারাদিন উপজেলার বিদ্যালয়গুলোতে চলবে বই উৎসব।
শেয়ার করুন:

Recommended For You