নরসিংদীতে বই উৎসবে নতুন বই হাতে পেল শিক্ষার্থীরা

নতুন বছরে নতুন বইয়ের ঘ্রাণে উচ্ছ্বসিত ভেলানগর সরকারি  প্রাথমিক বিদ্যালয়  ও ব্রাক্ষ্মন্দী কামিনি কিশোর মৌলিক উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার্থীরা । নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা বেজায় খুশি।আর তাদের হাতে বই তুলে দিয়েছেন জেলা প্রশাসক জনাব ড.বদিউল আলম ও সন্তুষ্ট সংশ্লিষ্ট কর্মকর্তারা।
সোমবার (১ জানুয়ারি) সকালে নরসিংদীতে দুটি  বিদ্যালয়ে  বই উৎসবের সূচনা করেন, নরসিংদীর সম্মানিত জেলা প্রশাসক। ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ব্রাক্ষ্মন্দী কামিনি কিশোর মৌলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তিনি বই তুলে দেন। এসময় জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন,  মজুমদার বলেন, সরকার বিনামূল্য প্রতিবছর শিক্ষার্থীদের বই পৌঁছে দেয়। এ বছরও সারাদেশে ৩০ কোটি বই বিতরণ করা হচ্ছে। নরসিংদীতে প্রাথমিক ও মাধ্যমিকের প্রায় শতভাগ বই চলে এসেছে। আজ আমরা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পেরে সন্তুষ্ট। শিক্ষার্থীরা শুধু পাঠ্যপুস্তক নয়, বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে।
নতুন বই পেয়ে শিক্ষার্থীরা বলেন, বছরের প্রথম দিন বই পেয়ে আমরা খুব খুশি। নতুন বইয়ের ঘ্রাণ নেব এবং নতুন নতুন গল্পগুলো বাসায় যেয়ে পড়বো। বছরের প্রথম দিন বই দেয়ায় প্রধানমন্ত্রীকে জানাই ধন্যবাদ।
নরসিংদীতে  বই উৎসবে অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মুশফিকুর রহমান , জেলা প্রাথমিক  শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম সহ আরও অনেকে।
শেয়ার করুন:

Recommended For You