মাধবপুরে রাতের আঁধারে পুকুরে মাছ ও ২ শতাধিক ফলজ গাছ কেটে ফেলল দুর্বৃত্তরা

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা ৫ নং আন্দিউড়া ইউনিয়নে আন্দিউড়া গ্রামের মৃত আব্দুল কাদির সরর্দারের ছেলে সৌদিআরব প্রবাসী মোঃ ইকবালে  ফিশারী খামারের পেয়ারা ও কলা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা, এ নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ দেখা দিয়েছে ।

আন্দিউড়া গ্রামে পূর্বশত্রুতার জেরে দুই শতাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলে ও ১৩০ বস্তা মাছের ফিট নিয়ে যায় দুর্বৃত্তরা । স্বপন ফিশারিজ  মালিক স্বপন মিয়া জানান  প্রায় আড়াই লক্ষ টাকার মালামাল নিয়ে যায়,গত শনিবার  রাতে মাধবপুর উপজেলা আন্দিউড়া গ্রামে ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রবাসী ইকবালের ভাই  স্বপন মিয়া  বাদী হয়ে একই গ্রামের  ১ মোঃ ছাদেক মিয়া (৪০) ২ আপন চকদার (৩০)৩ মোঃ ইলিয়াস মিয়া (৪৫) ৪ মোঃ আপন মিয়া (৩৫) ৫ মোঃ সামছু খা (৪৭) সর্বসাং আন্দিউড়া  ৫ জনের বিরুদ্ধে মাধবপুর থানায়  থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিবাদী মোঃ ছাদেক মিয়া সাবেক (মেম্বার) সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন ফলজ গাছ রাতের আধারে কেবা কারা কেটেছে ও পুকুরে বিষ ক্রিয়া করে আমি জানি না, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করছে ।

এ ধরনের ঘটনা গত ৩০ বছরেও ঘটেনি জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী। ক্ষতিগ্রস্ত প্রবাসী ইকবাল রবিবার  দৈনিক সকালের সময় কে বলেন, ‘পাঁচ বছর আগে নিজের কেনা সূত্রে মালিক ৩ একর জমিতে পুকুর খনন করে তার চারপাশে পেয়ারা, আম, জাম, কাঁঠাল,সহ বিভিন্ন ফলজ ও বনজ জাতের চারা রোপণ করি। চলতি মৌসুমে পেয়ারা গাছগুলোতে প্রচুর মুকুল এসেছিল। কিন্তু রবিবার সকালে দেখি আমার সব শেষ।

জমিসংক্রান্ত শত্রুতার জেরে অভিযোগ দায়েরকৃত ব্যক্তিরা রাতের আঁধারে গাছগুলো কেটে ফেলেছে বলে দাবি করেন তিনি।এতে প্রায় কয়েক লাখের বেশি টাকা ক্ষতি হয়েছে দাবি করে কান্নায় ভেঙে পড়েন প্রবাসী ইকবাল।এ ব্যাপারে মাধবপুর  থানার অফিসার্স ইনচার্জ রাকিবুল  ইসলাম বলেন  বাদীর অভিযোগ আমলে নিয়ে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

Recommended For You