এক শতাংশ ভোটারের সমর্থন, এটা ‘কালো আইন’: আনোয়ার হোসেন

জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য প্রার্থীদের এক শতাংশ ভোটারের সমর্থনের নিয়ম কালো আইন বলে মন্তব্য করেছেন নেত্রকোনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ার হোসেন। এই নিয়ম বাতিলে আইনিগতভাবে লড়াই করবেন বলেও জানান তিনি।

বুধবার (৬ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে নিজের প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে গিয়ে তিনি এসব কথা জানান।

নেত্রকোনা-৫ আসনে তার ভাই তিনবারের সংসদ সদস্য। এবার তিনি অসুস্থ হওয়ায় আনোয়ার হোসেন প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগের সমর্থনের জন্য দলীয় মনোনয়ন কিনেছিলেন। কিন্তু সমর্থন পাননি। তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

আনোয়ার হোসেন বলেন, আমার নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের সমর্থন রিটার্নিং অফিসার কার্যালয়ে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করেছি। কিন্তু তারা আমার মনোনয়নপত্র বাতিল করেছে। কারণ হিসেবে বলছে, এক শতাংশ ভোটারের মধ্যে তারা ১০ জনের সমর্থনের সত্যতা যাচাই করতে তদন্ত করেছেন। এর মধ্যে তারা সাতজন ভোটারের সমর্থনের সত্যতা পেয়েছেন। বাকি তিনজন ভোটারকে পাননি। অথচ এই তিনজনের মধ্যে দুইজন ভোটারের সঙ্গে তারা দেখাই করেনি। আরেকজন ভোটার বাড়িতে ছিলেন না।

আনোয়ার হোসেন বলেন, এখন আমি প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছি। আশা করি নির্বাচন কমিশন আমার প্রার্থিতা ফিরিয়ে দেবেন। সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটে জয়লাভ করতে পারবো। আর নির্বাচনের পরে এই এক শতাংশ ভোটারের সমর্থনের বিষয়টি বাতিল আইনগতভাবে লড়বো।

শেয়ার করুন:

Recommended For You