শহীদ মিনারে সালাহউদ্দিন জাকীকে শেষ শ্রদ্ধা

শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন প্রখ্যাত চলচ্চিত্রকার নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী। কিংবদন্তি এই নির্মাতাকে শেষ শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে শহীদ মিনার প্রাঙ্গণে। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বৃহস্পতিবার (২১ সেপ্টোম্বর) সকাল সাড়ে ১১টায় সৈয়দ সালাহউদ্দিন জাকীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে।

মরদেহ শহীদ মিনারে আনাতে শ্রদ্ধা জানাতে আসেন দেশের অভিনেতা,বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এরপর একে একে সাংস্কৃতিক গোষ্ঠী শ্রদ্ধা জানায় তাকে।

শ্রদ্ধা জানাতে আসেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রখ্যাত অভিনেতা আসাদুজ্জামান নূর এমপিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

‘ঘুড্ডি’খ্যাত নির্মাতাকে শ্রদ্ধা নিবেদন করতে উপস্থিত শহীদ মিনারে উপস্থিতি হয়েছিলেন বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো জনতা। অগণিত ভক্ত, অনুরাগী ফুল হাতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে এই নির্মাতার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনে সামনে উপস্থিত ছিলেন,সৈয়দ সালাহউদ্দিন জাকীর  স্ত্রী শাহানা বেগম,মেয়ে অন্তরা ,মেয়ের জামাাই ডা: নিলয়সহ নিকট আত্মীয়-স্বজন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নির্মাতার মৃত্যুতে, সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

উল্লেখ্য, ১৯৪৬ সালের ২৬ আগস্ট জন্মগ্রহণ করেছিলেন সৈয়দ সালাহউদ্দিন জাকী। তিনি পাঁচ দশকের বেশি সময় ধরে দেশের সিনেমা-সংস্কৃতির সঙ্গে জড়িত ছিলেন। তার নির্মিত প্রথম সিনেমা ‘ঘুড্ডি’ মুক্তি পায় ১৯৮০ সালে। এটি ঢাকাই সিনেমার অন্যতম কালজয়ী ও ক্লাসিক ছবি হিসেবে বিবেচিত হয়।

শেয়ার করুন:

Recommended For You