টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপে সুপার ফোরের লড়াই শুরু হচ্ছে আজ। এ পর্বটি অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। যেখানে সেমিফাইনালে পরিবর্তে চারদলই একবার করে পরস্পরের মুখোমুখি হবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ থাকা দুই দল ফাইনাল খেলবে।

বুধবার লাহোরে এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।

বাইশ গজের লড়াইয়ের আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচ শুরুর একদিন আগেই মূল স্কোয়াড ঘোষণা করে পাকিস্তান। যেখানে এক পরিবর্তন নিয়ে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। যেখানে দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ নাওয়াজ। এই স্পিন বোলিং অলরাউন্ডারের পরিবর্তে পাকিস্তান একদাশে সুযোগ পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ।

এদিকে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেয়েছে টাইগাররা। হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে গেছেন আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়া নাজমুল হোসেন শান্ত। অবশ্য তার পরিবর্তে জাতীয় দলে ফিরেছেন ওপেনার লিটন দাস। তার ফেরার খবরে কিছুটা স্বস্তির হাওয়া বইছে টাইগার শিবিরে। বাংলাদেশ দলে এই একটিই পরিবর্তন। নাজমুল হোসেনের জায়গায় খেলছেন লিটন দাস। অসুস্থতার কারণে এশিয়া কাপের শুরু থেকে ছিলেন না লিটন।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের বিপক্ষে একাদশে পরিবর্তন আসছে বাংলাদেশ স্কোয়াডে। ওপেনিংয়ে লিটন খেললেও শান্তর তিন নম্বর পজিশন নিয়ে চলছে নানা আলোচনা। তবে লাহোরের ব্যাটিং স্বর্গে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে টাইগার পেসারদের। সে ক্ষেত্রে পূর্ণ পেস শক্তি নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৩৭ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। যেখানে ৫ জয়ের বিপরীতে ৩২টি ম্যাচে পরাজয় বরণ করতে হয়েছে টাইগারদের। তবে আশার দিক হচ্ছে সবশেষ পাচঁবারের দেখায় টাইগারদের জয় চারটি।

বাংলাদেশ একাদশ : মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

পাকিস্তান একাদশ : ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

শেয়ার করুন:

Recommended For You