ইবিতে অধ্যয়নরত ভোলা জেলার শিক্ষার্থীদের মিলনমেলা

প্রথম বারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যয়নরত ভোলা জেলার শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি ও অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ ওয়ালিউল্লাহ। গতকাল ৪ আগস্ট, সোমবার সকাল ১০ ঘটিকায় দাওয়াহ বিভাগে অনুষ্ঠিত হয় উক্ত মিলনমেলা। ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম চুন্নু’র সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সমাপ্ত হয় মিলনমেলাটি।

আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মূসা কালিমুল্লাহর তেলাওয়াতের মধ্য দিয়ে সূচনা হয় প্রোগ্রামটির। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী অনিল মো. মোমিন। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে শিক্ষার্থীদের নানান পরিবেশনা অনুষ্ঠিত হয়। দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আরিফ জুমান দ্বীপ জেলার ভোলার সংগীত পরিবেশন করেন। ভোলার ইতিহাস ও ঐতিহ্য বর্ণনা করেন সৈয়দ ওসমান বিন হাসনাইন। প্রথমবারের এই আনুষ্ঠানিক আয়োজনে উচ্ছ্বসিত শিক্ষার্থীদের মধ্যে শামীম, রাসেল মহাজন, আল আমিন, যোবায়ের, ইব্রাহিম আল হাদি, মূসা, রায়হানসহ কয়েকজন অনুভূতি প্রকাশ করেন এবং ইবিতে অধ্যয়নরত ভোলা জেলার শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনাসহ বিভিন্ন রূপরেখা তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোহাম্মদ ওয়ালিউল্লাহ বরিশাল বিভাগের জেলাগুলোর মধ্যে ভোলা জেলার স্বাতন্ত্র ভাষা ও সংস্কৃতির বিশেষত্ব উল্লেখ করেন। পাশাপাশি দেশের বিভিন্ন পর্যায়ে ভোলার অবদান স্মরণ করিয়ে দিয়ে শিক্ষার্থীর যোগ্যতা সম্পন্ন মানুষে পরিণত হতে গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘ তোমাদের এমন দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে হবে যেন তোমরা দল-মত নির্বিশেষে শেষে মূল্যায়ন পাও। ভিন্ন মতের মানুষও যেন তোমার যোগ্যতার কদর করতে বাধ্য হয়। একই সাথে একে অপরের প্রতি সহযোগিতার মনোভাব রাখতে হবে‌।”

শেয়ার করুন:

Recommended For You