বিএনপির সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ আটক -২৫

রাজবাড়ীতে বিএনপির সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় ও বড় মসজিদ এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে ২৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জানা যায়, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে আনন্দ শোভযাত্রা বের করেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম গ্রুপের সমর্থকরা। শনিবার দুপুর ১২টার দিকে খৈয়মের নিজ বাসা থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের পান্না চত্বর মোড় অতিক্রম করার সময় মিছিলের একটি অংশ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থাকা পুলিশের সঙ্গে প্রথমে সংঘর্ষ জড়ায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

পরে বড় মসজিদ এলাকায় আবারও সংঘর্ষ হলে পুলিশ সেখান থেকে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ মিছিলে হঠাৎ করে হামলা চালিয়েছে। আমাদের কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সদর থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, সংর্ঘষের ঘটনায় ২৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দীন বলেন, আজকে জেলা বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। এ উপলক্ষ্যে খৈয়ম গ্রুপের সমর্থকরা শোভাযাত্রা বের করেন। তারা শোভাযাত্রা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা চালান। পরে সংঘর্ষ বেঁধে যায়।

শেয়ার করুন:

Recommended For You