নেত্রকোনায় বাধা উপেক্ষা করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েন জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও জিয়া মঞ্চ কেন্দ্রীয় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রোটারিয়ান এম নাজমুল হাসান। তবে পুলিশি ওই বাধা উপেক্ষা করেই তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে অবশেষে কর্মসূচি পালন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের গোপালপুর গ্রামের রোটারিয়ান এম নাজমুল হাসানের বাড়িতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে স্থানীয় ইউনিয়ন বিএনপি।

এতে প্রধান অতিথি ছিলেন রোটারিয়ান এম নাজমুল হাসান। অনুষ্ঠানে বিপুল সংখ্যক নেতাকর্মীও এসে উপস্থিত হন। কিন্তু কর্মসূচি শুরুর আগেই ওই বাড়িতে পুলিশ গিয়ে বাধা প্রদান করেন। এক পর্যায়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠি চার্জ করাসহ অনুষ্ঠানস্থলে তল্লাশি চালাবে বলেও হুমকি দেয়। এ অবস্থায় পুলিশি বাধাকে উপেক্ষা করেই রোটারিয়ান নাজমুল হাসানের নেতৃত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বলাইশিমুল ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক, উপজেলা তাঁতী দলের সাবেক সভাপতি মুখলেছুর রহমান বাবলু, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ মতিন রোমান এবং উপজেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কয়েকজন যুগ্ম আহবায়কসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী রোটারিয়ান এম নাজমুল হাসানের সাথে কথা হলে তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমাদের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজনে পুলিশ বাধা দেয়। তারা আমাদের কর্মসূচি পালন করতে দিতে চায় না।

যাই হোক, অবশেষে পুলিশি বাধার মুখেই আমরা আমাদের কর্মসূচি পালন করেছি। বিএনপি বহু চড়াই-উৎরাই পেরিয়ে একটি জনবান্ধব রাজনৈতিক দলে পরিণত হয়েছে। জনগণকে সাথে নিয়ে আমরা তারেক রহমান ঘোষিত এক দফা দাবিতে শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক আন্দোলন করে যাচ্ছি। আমরা রাজপথে আছি এবং থাকব। জনগণকে সাথে নিয়েই বর্তমান ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করে মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাব ইনশাআল্লাহ।

শেয়ার করুন:

Recommended For You