ভৈরবে অবৈধ মশার কয়েল কারখানায় আগুন

কিশোরগঞ্জের ভৈরবে একটি অবৈধ মশার কয়েল কারখানার ডায়ার বিস্ফোরনে আগুন লাগার ঘটনা ঘটেছে।(৩১ আগস্ট) বৃহস্পতিবার সকালে জগন্নাথপুর দক্ষিনপাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্তনে আনে।

খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মী ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছে তাদের দায়িত্ব পালনকালে উক্ত কারখানার মালিক ছগীর আহমেদ সাংবাদিকদের ছবি ও ভিডিও ধারণে বাধা দেয়ার অভিযোগ উঠেছে।

এসময় ছগীর আহামেদ সাংবাদিকের প্রশ্নে জবাবে বলেন, আমাদের কারখানার কোন ইনসুরেন্স করা নেই। তাই এখানের কোন ছবি তুলা যাবেনা। আপনারা এখান থেকে দ্রুত চলে যান,নয়ত আপনাদের সমস্যা হবে। ছগীরের অশোভন আচরনের কারণে সাংবাদিকরা বাধ্য হয়ে ঘটনাস্থল ত্যাগ করে চলে আসেন।

স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানাযায়, আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শহরের জগন্নাথপুর দক্ষিনপাড়ায় এলাকায় অবস্থিত ১টি কয়েল কারখানার মেসার্স ফুল মিয়া ক্যামিকেলে কয়েল শুকানোর ডায়ার অতিরিক্ত গরমে বিস্ফোরন হয়। এ সময় কারখানার বিভিন্ন মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে ভৈরব বাজার ফায়ার ষ্টেশন ম্যানেজার আজিজুল হক রাজন বলেন, খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে কাজ শুরু করি। আমরা কাজের ডকুমেন্ট তৈরি করতে আমাদের একজন কর্মী ভিডিও চিত্র ধারণ করতে গেলে ছগীর নামে এক লোক ঐকর্মীর সাথে অশোভন আচরণ করে এবং বাধার সৃষ্টি করে। কারখানার ডায়ার অতিরিক্ত গরম হয়ে আগুনের সুত্র পাত ঘটে। এতে প্রায় দুই থেকে তিন লাখ টাকার ক্ষতি সাধন হয় বলে জানান।

 

শেয়ার করুন:

Recommended For You