লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যার অভিযোগ

লক্ষ্মীপুরের দত্তপাড়ায় শারমিন আক্তার নুপুর (১৯) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩০) দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের করইতোলা গ্রামে স্বামীর বসতঘর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
নুপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়নের জামিরতলী গ্রামের ফখরুল ইসলামের পালক মেয়ে। এবং ওই এলাকার ওমান প্রবাসী মো.ল্যা লিটনের স্ত্রী।

তাদের ঘরে ৮ মাস বয়সী বাবান নামে এক ছেলে সন্তান রয়েছে। ঘটনার পর স্বামী ও শ্বশুর-শাশুড়ি বাড়ি ছেড়ে পালিয়ে গেছে।নুপুরের পরিবারের অভিযোগ, নির্যাতন করে নুপুরকে হত্যা করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছে, গৃহবধূ শারমিনের ওপর দীর্ঘদিন ধরে নির্যাতন করতো স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন।

নির্যাতনে অতিষ্ঠ হয়ে সে আত্মহত্যা করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। পুরের ছোট ভাই রাকিব হোসেন বলেন, ২০২২ সালের দিকে দত্তপাড়া ইউনিয়নের করইতোলা গ্রামের আবুল হোসেনের ছেলে ওমান প্রবাসী লিটনের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তার। তার বোন নুপুরকে তাদের পালক বোন, বিষয়টি জানতে পেরে নুপুরকে মানসিক এবং শারীরিকভাবে নির্যাতন করতো।

বিভিন্ন সময়ে যৌতুকও দাবি করতো শ্বশুর বাড়ির লোকজন। ঘটনার দিন বুধবার সকাল ৭ টার দিকে নুপুর ফোন করে নির্যাতনের কথা জানায় আমাদের। পরে ৯টার দিকে তার মৃত্যুর সংবাদ পান তারা। নুপুরের বড় ভাই মো. রাজু বলেন, নুপুরকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে। এটা আত্মহত্যা নয়।

নুপুরের মা মোফাস্বেরা বেগম বলেন, আমার মেয়েকে প্রতিনিয়ত নির্যাতন করতো। আমাদের বাড়িতে যেতে দিত না। পালক মেয়ে বলে সবসময় অপমান করতো। আমি আমার মেয়ের হত্যাকারীদের ফাঁসির দাবি জানাচ্ছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান এটিএম কামাল উদ্দিন বলেন, বিভিন্ন সময়ে নুপুরকে তার স্বামী ও শ্বশুর পক্ষের লোকজন নির্যাতন করতো বলে জানতে পেরেছি। যৌতুকও নাকি দাবি করেছে। বিষয়টি সংশ্লিষ্ট ইউপি সদস্যকেও জানিয়েছে নুপুর।

এতে নাকি নির্যাতনের মাত্রা বেড়ে যায়। তাই পরবর্তীতে নুপুর বিষয়টি আর আমাদেরকে জানায়নি। আজকে তার মৃত্যুর খবর পেয়েছি। তার মরদেহটি সিলিং ফ্যানের সঙ্গে ঝুলানো ছিল। মৃত্যুর বিষয়টি তদন্ত করছে পুলিশ।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ঝুলন্ত অবস্থা থেকে নুপুরের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You