মোবাইল বিল বকেয়া থাকলে দেশে ফিরতে পারবেন না প্রবাসীরা

ট্রাফিক জরিমানা, পানি ও বিদ্যুৎ বিলের পর এবার মোবাইল বিল পরিশোধ না করলে দেশে ফিরতে পারবেন না কুয়েতে বসবাসরত প্রবাসী নাগরিকরা। প্রবাসীদের দেশ ছেড়ে যাওয়ার আগে বাধ্যতামূলক মোবাইল বিল পরিশোধ করতে হবে। এসব বিল পরিশোধ না করলে প্রবাসীরা বিমানবন্দর থেকে ফিরে যেতে হবে। আর সেজন্য বিমানবন্দরে সেই ব্যবস্থাও রেখেছে কুয়েত সরকার। মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম গালফ নিউজ তাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

গত রোববার কুয়েতের যোগাযোগ মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসীরা দেশ ছেড়ে যাওয়ার আগে তাদের কাছ থেকে বিল সংগ্রহের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তাই প্রবাসীদের নতুন আইন মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

দেশটির যোগাযোগ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি (ভারপ্রাপ্ত) আহমেদ আল-মেজরেন বলেছেন, নতুন নির্দেশনা কয়েক দিনের মধ্যে কার্যকর করা হবে। প্রবাসীরা সাহেল অ্যাপ্লিকেশন, মন্ত্রণালয়ের ওয়েবসাইট বা বিমানবন্দরে যেকোনো টেলিফোন এক্সচেঞ্জ অফিসে গিয়ে বিল পরিশোধ করতে পারবেন। এছাড়া বিমানবন্দরে মন্ত্রণালয়ের কার্যালয়ে পরিশোধ করা যাবে।

এর আগে দেশ ছেড়ে যাওয়া প্রবাসীদের বাধ্যতামূলক ট্রাফিক জরিমানা, বিদ্যুৎ ও পানির বিল পরিশোধের নির্দেশনা জারি করেছিল কুয়েত সরকার। আগামী ১ সেপ্টেম্বর থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

শেয়ার করুন:

Recommended For You