ভাঙ্গুড়ায় সরকারি যাত্রী ছাউনি ভাড়া দেয়ার অভিযোগ

পাবনার ভাঙ্গুড়া বাজার বাসস্ট্যান্ড এলাকায় সরকারি যাত্রী ছাউনি দখল করে ভাড়া দেওয়ার অভিযোগ উঠেছে বলাই উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। বিষয়টি নিয়ে স্থানীয় ও পথচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বলাই পৌর সদরের মসজিদ পাড়া মহল্লার মৃত ভাদুর ছেলে।

জানা গেছে, ভাঙ্গুড়া বাজার বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন স্থান হতে আগত যাত্রীদের রোদ অথবা বৃষ্টি হতে সাময়িক রক্ষা পাওয়ার জন্য জেলা পরিষদের পক্ষ থেকে একটি যাত্রী ছাউনি নির্মাণ করা হয়েছিল। বেশ কিছুদিন সাধারণ যাত্রীরা যাতায়াতের সময় সেখানে আশ্রয় নিতেন। কিন্তু প্রায় এক যুগ ধরে বলাই উদ্দিন নামের এক ব্যক্তি এই যাত্রী ছাউনিটি দখলে নিয়ে প্রথম দিকে নিজেই দোকান পরিচালনা করছিলেন। এরপর তিনি ওই যাত্রী ছাউনি শামছুল আলম নামের এক ব্যবসায়ীর নিকট ভাড়া দিয়ে দেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, যাত্রী ছাউনিতে চা-বিস্কুটের দোকান করে আছেন শামছুল আলম নামের এক ব্যক্তি। কিভাবে যাত্রী ছাউনিতে দোকান পরিচালনা করছেন এমন প্রশ্নে তিনি বলেন, বলাই নামের এক ব্যক্তির নিকট থেকে এটি ভাড়া নিয়েছেন।

স্থানীয় ও পথচারীরা অভিযোগ করে বলেন, যাত্রীদের যেখানে রোদ-বৃষ্টি হতে রক্ষা পেতে আশ্রয় অথবা বসার কথা কিন্তু সেখানে চা-বিস্কুটের দোকান করা হয়েছে।

যাত্রী ছাউনি ভাড়া দেওয়ার কথা স্বীকার করে বলাই উদ্দিন বলেন, দীর্ঘদিন তিনি এই যাত্রী ছাউনি দখলে রেখেছেন। এতদিন তো কারও কোনো সমস্যা হয়নি। তবে যাত্রী ছাউনি ভাড়া দিতে পারেন কি না এমন প্রশ্নের তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, যাত্রীদের জন্য যাত্রী ছাউনি নির্ধারিত স্থান। এটা কোনো ব্যক্তি দখল অথবা ভাড়া দিতে পারেন না। বিষয়টি খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন:

Recommended For You