নরসিংদীতে পক্ষকালব্যাপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন

নরসিংদীতে ডেঙ্গু বর্তমানে একটি আতংকের নাম। প্রতিদিনই নরসিংদী জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন নতুন অসংখ্য রুগী ভর্তি হচ্ছেন। ডেঙ্গুসহ মশাবাহিত রোগ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে জেলায় পক্ষকালব্যাপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে এই কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

এসময় আরও উপস্থিত ছিলেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সামজিক সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র- ছাত্রীবৃন্দ।

এ উপলক্ষে ‘মশার বিস্তার রোধ করি, ডেঙ্গু জ্বর প্রতিরোধ করি’ স্লোগানে একটি র‍্যালির আয়োজন করা হয়। সচেতনতামূলক র‍্যালিটি নরসিংদী সার্কিট হাউজ থেকে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ পর্যন্ত প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। র‍্যালিতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

র‌্যালিতে সমবেতদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান ডেঙ্গুসহ সকল মশাবাহিত রোগ প্রতিরোধে সচেতন থাকা এবং মশার সম্ভাব্য প্রজননক্ষেত্র হিসেবে পরিচিত সকল স্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন:

Recommended For You