মশার ভয়ে বক্তব্য ভুলে গেলেন মন্ত্রী

ডেঙ্গু জ্বরের ভয়াবহ বিস্তারের মধ্যে এডিস মশার ভয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক অনুষ্ঠানে বক্তব্য ভুলে গেলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অবশ্য অনুষ্ঠানের শেষ পর্যায়ে সভাপতির বক্তব্য শেষ হওয়ার পর সে কথা মনে পড়ে তার। মাইক্রোফোন নিয়ে ক্ষমা চেয়ে আবারও সেই বক্তব্য দেন মন্ত্রী। গতকাল মঙ্গলবার এনবিআরের সম্মেলন কক্ষে ইএফডি মেশিনের (ইএফডিএমএস) উদ্বোধন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠান মঞ্চে অর্থমন্ত্রীর পেছনে দাঁড়িয়ে ছিলেন সাদা পোশাকের এক কাস্টমস কর্মী। হাতে ছিল মশা মারার ব্যাট। মন্ত্রীর আশপাশে কোনো মশা আসছে কি না, সেদিকে সতর্কদৃষ্টি রাখছিলেন। অনুষ্ঠান চলার সময় বেশ কয়েকবার মশা মারতে দেখা গেছে ওই কর্মীকে।

ইএফডিএমএসের উদ্বোধন অনুষ্ঠানের শেষ পর্যায়ে সভাপতির বক্তব্য শেষ হওয়ার পর আবারও বক্তব্য দেন অর্থমন্ত্রী। তিনি বলেন, আমার বক্তব্যে একটি বিশেষ কথা বলার ছিল। কিন্তু মশার ভয়ে বলতে ভুলে গেছি। সেজন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। এরপর তিনি সাধারণ মানুষের কাছ থেকে ভ্যাট আদায় করার সময় যাতে অতিরিক্ত চাপ না পড়ে সেদিকে নজর দেওয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, ২০১৯ সালে অর্থমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন। অর্থমন্ত্রী হিসেবে সংসদে প্রথম বাজেট উপস্থাপনের দুদিন আগে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন। ওই বছর ২৫ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে তিনি বলেন, ডেঙ্গুর যন্ত্রণা আমি বুঝি। আল্লাহ যেন কাউকে ডেঙ্গু না দেন। চলতি বছর ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করেছে। এ পর্যন্ত মারা গেছেন ৪৮৫ জন।  সূত্র: কালবেলা।

শেয়ার করুন:

Recommended For You