সৌদিতে সোহেলের খপ্পরে পড়ে নিঃস্ব প্রবাসী কামরুল

সৌদিআরবে একজন প্রবাসী বাংলাদেশি প্রতারণার স্বীকার হয়ে সবকিছু হারিয়ে মানবতর জীবনযাপন করার অভিযোগ পাওয়া গিয়েছে!প্রতারণা করে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা, অর্থ ফেরত চাওয়ায় দিচ্ছেন নানাভাবে হুমকি ধামকি, খুলনা জেলার রূপসা থানার রামনগর গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী মোঃ সোহেলের বিরুদ্ধ এমন অভিযোগ উঠৈ এসেছে। সে এবং তার স্ত্রী আদম ব্যবসার নামে এমন প্রতারণা করে আসছেন বলেও অভিযোগ করেন, সৌদি প্রবাসী কামরুল ইসলামের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলেও অভিযোগ উঠেছে এই দম্পত্তির বিরুদ্ধে।

অভিযোগে সৌদি প্রবাসী কামরুল জানান,আমি বিদেশের যাওয়ার জন্য খুব কষ্ট করে টাকা পয়সা জমিয়ে এই দম্পত্তিকে ১০ লক্ষ টাকা দিয়েছি। প্রবাসী সোহেলর স্ত্রী বিউটি প্রথম দফায় ৪ লাখ ৪০ হাজার টাকা নিয়েছে কিন্তু সৌদিতে বৈধ কোন কাগজপত্র দেয়নি।২য় দফায় আবার ৫ লাখ ৬০ হাজার টাকা নিয়েছে সৌদি মালিক (কপিল)পরিবর্তন করার কথা বলে, এখন আবারও সৌদি মালিক পরিবর্তন করার কথা বলছে এবং আরও ৫ লক্ষ টাকা দাবি করছে। টাকা না দিলে আমাকে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ করবে বলে ভয়ভীতি প্রদর্শন সহ বিভিন্ন আকার ইঙ্গিতে হুমকি প্রদান করে। এ বিষয়ে রূপসা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, খুলনা জেলার রুপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের মোড়লের বটতলা, মোচ্ছাবারপুর গ্রামের বাসিন্দা মোঃ কামরুলকে বিদেশে পাঠানোকে কেন্দ্র করে ১০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক দম্পত্তি।

বিভিন্নভাবে হাতিয়ে নিয়েছে রামনগর গ্রামের মোঃ রুস্তম এর ছেলে সোহেল ও তার স্ত্রী বিউটি এবং প্রতারকদের আরো দুই সহযোগী মৃত সৈয়দ শেখের পুত্র মোঃ আরিফ ও মোঃ শরীফ। প্রতারকরা সব একই এলাকার বাসিন্দা। টাকা হাতিয়ে নিয়ে তারা ক্ষান্ত হয়নি প্রবাসী কামরুলের কাছে আরো টাকা দাবি করে চলেছে, প্রবাসী কামরুলের আর্থিক সমস্যা থাকার কারণে টাকা দিতে অস্বীকার করলে প্রতারক সোহেল এবং সোহেলের সহযোগীরা প্রবাসী কামরুল ও কামরুলের পরিবারকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করলে ভুক্তভোগী কামরুল ইসলামের স্ত্রী বিউটি বেগম নিরুপায় হয়ে বাদী হয়ে গত ১ এপ্রিল রূপসা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং-২৩, তারিখ ১/৪/২০২৩ইং। জিডিতে বলা হয়েছে, রূপসার শ্রীফলতলা ইউনিয়নের চরমোছাব্বরপুর গ্রামের বাসিন্দা আবুল হোসেনের মেয়ে বিউটি বেগমের স্বামী মোঃ কামরুল ইসলামকে এক বছর মেয়াদে সৌদি আরব পাঠানোর কথা বলেন রামনগর গ্রামের বাসিন্দা মোঃ রুস্তমের ছেলে সৌদি আরব প্রবাসী মোঃ সোহেল। এ লক্ষে প্রবাসী সোহেলর স্ত্রী বিউটি বেগম প্রথম দফায় ৪ লাখ ৪০ হাজার ও পরবর্তীতে ৫ লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করেন।

কামরুল সৌদি আরব যাওয়ার পর তার কাছে সোহেল আরো টাকা দাবি করেন। কামরুল টাকা দিতে না পারায় সোহেল তাকে মারপিট করে এবং বাংলাদেশে পাঠানোর কথা বলেন। এমনকি সোহেলের স্ত্রী বিউটি ও সোহেলের শ্যালক আরিফ শেখ, শরিফ শেখ সৌদি আরব প্রবাসী কামরুল ইসলামের পরিবারের সদস্যের বিভিন্নভাবে হুমকি- ধামকি প্রদর্শন করছেন। প্রবাসী কামরুলের অসহায় পরিবার এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের শরণাপন্ন হয়ে বিষয়টা জানালে ও তাতে কোন কাজ না হলে প্রবাসী কামরুলের স্ত্রী কোন উপায় না পেয়ে নিজেদের নিরাপত্তার জন্য রুপসা থানায় এসে একটি সাধারণ ডায়েরি করেন।

ইতিমধ্যে কামরুল সৌদি আরব থেকে একটি ভিডিও’র মাধ্যমে তার সমস্যার কথা গুলো জানিয়েছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম (সোশ্যাল মিডিয়ায়) ভিডিওটি অনেকটা ভাইরাল হয়েছে । এই ব্যাপারে কামরুলের স্ত্রী জানান, এই বিষয়টি নিয়ে প্রথম দফায় স্থায়ী পুলিশ ফাঁড়িতে দুই পক্ষকে নিয়ে বসলে কোন সমাধান দিতে পারিনি, উল্টো হুমকি-ধমকি দিয়ে আসছে এ ব্যাপারে ৩ নং নৈহাটি ইউনিয়নের চেয়ারম্যানের বরাবরে বিচার দেওয়া হয় সেখানেও দুই পক্ষকে ডেকে সমাধানের চেষ্টা করেন চেয়ারম্যান কিন্তু তারা রাজি হন না কারণ তারা প্রভাবশালী মহলের লোক তাই তাদের বিচার কেউ করতে পারবে না বলেন এলাকার সাধারণ জনগণ জানান ।এ ব্যাপারে চেয়ারম্যানের কাছে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমার দ্বারা সম্ভব না আপনারা আইনের আশ্রয় নিয়ে মামলা করে দিন

এবিষয়ে অভিযুক্ত সোহেলের মতামত নিতে অসংখ্য বার তার মুঠো ফোনে কল করেও তাকে পাওয়া যায়নি,জানা গেছে প্রতারক সোহেল সৌদি আরবের জেদ্দায় মাদক দ্রব্য সহ আটক হয়েছেন এবং তিন মাসের জেলও হয়েছে বলে জানা যায়।

শেয়ার করুন:

Recommended For You