আটক বিএনপি নেতার মৃত্যু

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৫৩ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মোহাম্মদ ইদ্রিস মোল্লা কারাগারে মারা গেছেন।
গতকাল বৃহস্পতিবার ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ তার মারা যাওয়ার কথা জানান। তিনি জানান, ওই বন্দী কারাগারের ভেতরে অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য কারা চিকিৎসকদের পরামর্শে তাকে সকালের দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালে নতুন ভবনে ৬০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বেলা ২টা ১০ মিনিটে বন্দী ইদ্রিস আলী মারা যান। তিনি জানান, হাসপাতালে চিকিৎসকরা বন্দীর মৃত্যুর প্রমাণপত্রে উল্লেখ করেন Irreversible cardio respiratory arrest due to CVD (Brainstem stroke)। বন্দী ইদ্রিস আলীর হাজতি নাম্বার ৩৫৩৬৫/২৩। রাজধানী কদমতলী থানায় তার মামলা নম্বর ছিল ৫৬(০৭)২৩।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত সাইদুর রহমান মিন্টুর দাবি, গত ২৯ জুলাই রাতে ইদ্রিস মোল্লাকে কদমতলী থানা পুলিশ গ্রেফতার করে। মামলার এজহারে নাম না থাকলেও মাতুয়াইলের অবস্থান কর্মসূচির প্রেক্ষিতে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। তিনি বলেন, আদালত তাকে জামিন না দিয়ে জেলখানায় পাঠান। পরে বৃহস্পতিবার সকালে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারাকর্তৃপক্ষ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই আক্কাস আলী মোল্লা সাংবাদিকদের জানান, আমার ভাই পরিপূর্ণ সুস্থ ছিল। তাকে গ্রেফতার করার পর থানায় আমাদের সাথে দেখা করতে দেয়নি। পরে তো জেলখানায় পাঠিয়ে দেয়া হয়েছে। এখনো লাশ আমরা পাইনি। আমরা জানি না আমার ভাইয়ের সাথে কি হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।

শেয়ার করুন:

Recommended For You