বিএনপির জনসমাবেশ দুপুরে, সতর্ক অবস্থানে আওয়ামী লীগ

নির্বাচনের সময় যত এগিয়ে আসছে ততই নিজেদের শক্তি প্রদর্শন করছে রাজনৈতিক দলগুলো। এরই অংশ হিসেবে আজ সোমবার আবারও রাজধানীসহ সারাদেশে জনসমাবেশ করবে বিএনপি। পাল্টা কোনো কর্মসূচি না দিলেও রাজধানীর সব থানা ও ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সরকার পতনের আন্দোলনের দাবিতে আজ সারাদেশে জনসমাবেশ করবে বিএনপি। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর দুইটায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সমমনা অন্য দলগুলোও একই কর্মসূচি পালন করবে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, শনিবার রাজধানীর প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে অত্যাচার-নিপীড়নের শিকার হয়েছে বিএনপির নেতাকর্মীরা। এর প্রতিবাদে দেশের সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি পালন করা হবে।

এদিকে আওয়ামী লীগ আজ শান্তি সমাবেশের মতো পাল্টা কর্মসূচি ঘোষণা না করলেও রাজপথে থাকার ঘোষণা দিয়েছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে মহানগরীর সব থানা ও ওয়ার্ডে নেতাকর্মীর ‘সতর্ক অবস্থান’ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এর আগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আজ সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলার মাঠে শান্তি সমাবেশের কর্মসূচি দেওয়া হয়েছিল। তবে গতকাল তা স্থগিত করা হয়।

শেয়ার করুন:

Recommended For You