রাজধানীর প্রবেশমুখগুলোতে কঠোর অবস্থানে পুলিশ

বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে রাজধানীর সব প্রবেশমুখে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। আজ সকাল থেকেই গাবতলী, আমিনবাজার, সিদ্ধিরগঞ্জ, সাইনবোর্ড, বুড়িগঙ্গা সেতুর দক্ষিণপ্রান্ত, কেরানীগঞ্জ, উত্তরাসহ বিভিন্ন প্রবেশমুখে সাজোয়া যান, জলকামান ও প্রিজনভ্যান নিয়ে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।

বিএনপিসহ কোনো রাজনৈতিক দলকেই ঢাকার প্রবেশমুখে কর্মসূচি পালনের অনুমতি দেয়নি পুলিশ। এদিকে আওয়ামী লীগ কর্মসূচি স্থগিত করলেও অবস্থান কর্মসূচি পালনে এখনও অনড় রয়েছে বিএনপি। ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশমুখ মিলিয়ে অন্তত ৫টি স্থানে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি ও সমমনা জোটের দলগুলো।

সরজমিনে দেখা গেছে, নয়াবাজারে পুলিশের পাশাপাশি বাংলাদেশ আনসার এবং গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা মোতায়েন রয়েছেন। এছাড়া প্রস্তুত রাখা হয়েছে এপিসি ও জলকামান। এছাড়া গাবতলী ও উত্তরায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওদিকে আওয়ামী লীগ কর্মসূচি স্থগিত করলেও তাদের নেতাকর্মীদের রাজধানীর বিভিন্ন প্রবেশমুখ ও পাড়া-মহল্লা-ওয়ার্ডে অবস্থান নিতে দেখা গেছে।

উল্লেখ্য, গতকালের নয়াপল্টনের সমাবেশ থেকে ঢাকার ৫টি প্রবেশমুখে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ অবস্থান কর্মসূচি থেকে সরকারের পদত্যাগের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

শেয়ার করুন:

Recommended For You