পুলিশের লোকবল না থাকলে কাউকেই সমাবেশের অনুমতি না : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আশুরার মিছিল ও ভিআইপি চলাচলের ক্ষেত্রে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার পর পুলিশের পর্যাপ্ত লোকবল না থাকলে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া সম্ভব হবে না।

খন্দকার গোলাম ফারুক বলেন, আমরা আমাদের অফিসারদের সঙ্গে আলোচনা করছি। আসন্ন আশুরার মিছিল ও ভিআইপি চলাচলের ক্ষেত্রে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার পর যদি বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশে নিরাপত্তা দেওয়ার মতো পর্যাপ্ত লোকবল থাকে, তাহলে তাদের অনুমতি দেওয়া হবে। তা ছাড়া অনুমতি দেওয়া সম্ভব হবে না।

এর আগে বিএনপিকে গোলাপবাগ মাঠ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনকে আগারগাঁও মাঠে সমাবেশ করার পরামর্শ দেয় ডিএমপি। তবে এতে রাজি নয় দুই দল। বিএনপি নয়া পল্টনে আর ছাত্রলীগ যুব ও স্বেচ্ছাসেবকলীগ সমাবেশ কর‍তে চায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। এ নিয়ে এখনো কঠোর অবস্থানের কথা জানালেন ডিএমপি কমিশনার। তবে পর্যাপ্ত নিরাপত্তা সদস্যের ব্যবস্থা করতে পারলে দুই দলকে তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি দেওয়া হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

সমাবেশের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে বলেও জানান তিনি। নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ অনেক স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে। তবে ওয়ারেন্টভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না বলে জানান ডিএমপি কমিশনার।

শেয়ার করুন:

Recommended For You