বিএনপির মহাসমাবেশ শুক্রবার নয়াপল্টনে

বৃহস্পতিবার (২৭ জুলাই)-এর পরিবর্তে একদিন পিছিয়ে শুক্রবার (২৮ জুলাই) সাপ্তাহিক ছুটির দিন পূর্বঘোষিত মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সেদিন দুপুর দুইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করার কথা জানিয়েছে দলটি।

বুধবার (২৬ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ছুটির দিনে সরকার বাধা দেবে না এটা আমরা প্রত্যাশা করছি। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকেও শান্তিপূর্ণভাবে সমাবেশে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, মহানগর পুলিশ কর্তৃপক্ষ আমাদেরকে সোহরাওয়ার্দী উদ্যানে উচ্চ আদালতের আপত্তি এবং নয়াপল্টনে কর্ম দিবসে মহাসমাবেশ অনুষ্ঠানে জনদুর্ভোগের অজুহাতে আপত্তি জানিয়েছে। যদিও ইতোপূর্বে সোহরাওয়ার্দী উদ্যানে এবং কর্ম দিবসে নয়াপল্টনে অসংখ্য সমাবেশ- মহাসমাবেশ অনুষ্ঠানের দৃষ্টান্ত রয়েছে।

এর আগে নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে বৃহস্পতিবার (২৭ জুলাই) মহাসমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশ তাদেরকে (বিএনপি) গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দিয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, ফোনে বিএনপি নেতাদের সমাবেশের বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, বৃহস্পতিবার কর্মদিবস হওয়ায় বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান ও পল্টনে সমাবেশ করতে দেয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ২২ জুলাই তারুণ্যের সমাবেশ থেকে ২৭ জুলাই ঢাকা মহাসমাবেশের কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিএনপি। তার জন্য নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কিংবা সোহরাওয়ার্দী উদ্যানের জন্য অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি দেয়া হয়।

শেয়ার করুন:

Recommended For You