নওগাঁয় কথিত ৫ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা

নওগাঁর আমলী আদালতে তথ্য বিৃকত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর অভিযোগে তথাকথিত ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছে নওগাঁ জেলা মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খোরশেদ আলম। মামলার বিবাদীরা হলেন, মো. ফয়সাল আহম্মেদ (৩২) রাসেল রানা (৩৫) রওশন জাহান (৪৫) কিউ এম সাঈদ টিটু (৬২) মো. সোহেল রানা (৪৫)। গত ১২ জুলাই আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলার বিবরণীতে বলা হয়, বাদী সমাজের একজন সম্মানিত ব্যক্তি। তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগের যুগ্ন আহবায়ক, নওগাঁ জেলার দায়িত্ব পালন করছেন। এ ছাড়া একটি জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন, নওগাঁ জেলা শাখার সভাপতি তিনি। সামাজিকভাবে মর্যযাদাবান তিনি।

বিবাদীরা ব্যক্তি আক্রোশে খোরশেদ আলমের মর্যাদা নষ্ট করার জন্য কয়েকটি অনলাইন ও ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার করে। যার মধ্যে রয়েছে গত ১/০৭/২৩ তারিখে ‘মহাদেবপুরে ভুয়া সংবাদ পরিবেশন থানায় অভিযোগ’ শিরোনামে বাদীর ছবি ব্যবহার করে সংবাদ পরিবেশন করা হয়। এসব সংবাদ বিভিন্ন ফেসবুকে শেয়ার দেন তারা। এ ছাড়া বিবাদীরা বানোয়াট সংবাদ নিয়ে বাদীর বিরুদ্ধে বিকৃত মন্তব্য করেন। এতে বাদির প্রায় ১ কোটি টাকার সুনাম নষ্ট হয় বলে মামলায় তুলে ধরেন।

মামলাটি আদালত আমলে নিয়ে পুলিশের গোয়েন্দা শাখায় তদন্ত করার নিদের্শ দেন।

মামলার বাদী খোরশেদ আলম জানান, বিবাদীরা সামাজিকভাবে হেয় করতে তার বিরুদ্ধে অপপ্রচার চালায়।

খোঁজ নিয়ে জানা গেছে, বিবাদীরা তথাকথিত অনলাইন পত্রিকায় বানোয়াট তথ্য পরিবেশন করে সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। এ কারণে বিবাদীদের বিরুদ্ধে থানা ও কোর্টে একাধিক মামলার বিচার কাজ চলমান রয়েছে।

শেয়ার করুন:

Recommended For You