রাসিক নির্বাচন : কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের সরঞ্জামাদি বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজে রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেনের উপস্থিতিতে বিতরণ কার্যক্রম শুরু হয়। পরে সেসব সামগ্রী ভোট কেন্দ্রে নেওয়া হয়।

নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, ‘ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার এবং আর্মড পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকবে।’

তিনি জানান, প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট এবং প্রতি তিনটি ওয়ার্ডের জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

এর আগে, নির্বাচন উপলক্ষ্যে সোমবার এক বিজ্ঞপ্তিতে বেশকিছু নিষেধাজ্ঞা আরোপ করে আরএমপি। এতে বলা হয়, নির্বাচন উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ (রাজনৈতিক শাখা-৪) কর্তৃক ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৭ (ক)(১) ধারা ক্ষমতাবলে আগামী ২১ শে জুন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার মধ্যে নির্বাচনের ২ (দুই) দিন পূর্বে থেকে ২৩ শে জুন মোট ৫ দিন ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সব বৈধ আগ্নেয়াস্ত্রধারীরা সব ধরনের আগ্নেয়াস্ত্র বহন বা প্রদর্শন ও আগ্নেয়াস্ত্রসহ চলাফেরা করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি দফতর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনা সমূহে নিয়োজিত নিরাপত্তা প্রহরীরা এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হিসেবে বিবেচিত হবে না।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You