রাসিক নির্বাচন : সব ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ!

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের নির্বাচন। এ নির্বাচনে মোট ১৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ১৪৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) ও সাতটি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ (অতি ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

সোমবার (১৯ জুন) রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র থেকে জানা যায়, রাজশাহী সিটি নির্বাচনে এবার ৩ লাখ ৫১ হাজার ১৬৭ জন ভোটার ভোট দেবেন। তাদের মধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। নারী ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৬৭ জন। ১৫৫টি ভোটকেন্দ্রে ১ হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ১৬২টি ও অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৩টি।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, ভোটের দিন আমাদের কাছে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, আগামী ২১ জনু রাজশাহী সিটি নির্বাচনের ভোটগ্রহণ হবে। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর তালিকা করা হয়েছে। সিটি নির্বাচনের ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১৪৮ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে সে অনুযায়ী প্রস্তুতি রাখা হচ্ছে।

তিনি আরও জানান, এই নির্বাচনে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথমবার ভোট দেবেন। শুধু তাই নয়, এই তালিকায় ছয় জন তৃতীয় লিঙ্গের মানুষও রয়েছে। এদিন তারা দ্বিতীয়বারের মতো নির্বাচনে ভোট দেবেন।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You