দেশ আমাদের, মাথাব্যথা তাদের : ওবায়দুল কাদের

দেশ আমাদের, মাথাব্যথা তাদের, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচনের পরিবেশ নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেনের কাছে ৬ কংগ্রেসম্যানের চিঠি প্রসঙ্গে এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৫ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজনীতির নামে বড় কথা বলে, মিথ্যাচার করে, বিদেশিদের কাছে নালিশ করে, বিদেশিদের উস্কে দেয়। যাতে বাংলাদেশ সক্ষমতার সঙ্গে চলতে না পারে এবং আরও কষ্টে পতিত হয়।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে শুধু বাংলাদেশ নয়, বাংলাদেশের বাইরেও খেলা চলছে, চক্রান্ত চলছে। লবিস্ট নিয়োগ করেছে কোটি কোটি টাকা ব্যয় করে। ক্ষমতায় না থাকলেও লবিস্ট নিয়োগের টাকার অভাব নেই। লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, এরা কারা।

ওবায়দুল কাদের বলেন, ইইউর ৬ জন পার্লামেন্ট সদস্য এখানে মানবাধিকার লংঘন দেখছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে শায়েস্তা করতে বলছেন। মার্কিন ৬ কংগ্রেসম্যান ব্লিনকেনকে চিঠি দিয়েছেন। চিঠিগুলোর মর্মকথা দেশে মানবাধিকার লংঘন হচ্ছে, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। আমাদের দেশ তাদের মাথাব্যথা।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্য ‘কুত্তামার্কা নির্বাচন’ নিয়ে কথা বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, এমন বিশ্রী মন্তব্য বিষাক্ত কথা একটি দলের মহাসচিবের মুখ থেকে কী করে বের হয়? যাদেরকে চিঠি দিচ্ছে, তাদের দৃষ্টি আকর্ষণ করছি ‘কুত্তামার্কা নির্বাচন’ এই শব্দ ব্যবহারের পর ভিসা নীতি এখানে কী বলবে? এটা নির্বাচনের বিরুদ্ধে, সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

ওবায়দুল কাদের বলেন, তারুণ্যের মিছিল করতে গিয়ে জাতির পিতার ছবি ভাঙচুর হয়েছে, এর জবাব চাই। যারা বিদেশ থেকে কথা বলছেন তাদের কাছেও জবাব চাই এই ঘটনার পর তারা কী ব্যবস্থা নেবেন?

সেতুমন্ত্রী বলেন, ফখরুল বলেছে মার্কিন নিষেধাজ্ঞার ভয়ে সরকারের নাকি হাঁটু কাঁপাকাঁপি শুরু হয়েছে। বিএনপিকে আন্দোলনে ব্যর্থতার কারণে ডা. জাফরুল্লাহ বলেছিলেন হাঁটুভাঙা দল। আমাদের হাঁটু ভাঙেনি। নির্বাচনে হারের ভয়ে বিএনপির হাঁটুর কাঁপুনি শুরু হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কাউকে ভয় পায় না। নেত্রী পরিষ্কার বলে দিয়েছেন আমাদের বিবেকের জোর আছে ঈমানের জোর আছে। দেশপ্রেম আছে, শক্তির উৎস জনগণ। দেশের মাটির গভীরে যাদের শিকড়, বঙ্গবন্ধুর কর্মীরা ভয় পায় না।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You