শান্তর অর্ধশতকের পর দলীয় শতক ছাড়াল বাংলাদেশ

মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তান। ব্যাটিংয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপর আর কোনো বিপর্যয় হয়নি দুই ব্যাটার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তর কল্যাণে।

এই দুই ব্যাটারের মধ্যে কিছুটা আগ্রাসী মেজাজে ব্যাট করছেন শান্ত। দারুণ সব শটে বাউন্ডারি হাঁকিয়ে অর্ধশতক তুলে নিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। তার ব্যক্তিগত মাইলফলকের পর স্পর্শের পর দলীয় শতক ছাড়িয়ে লাঞ্চ বিরতিতে গেছে লিটন দাসের দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ২৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১১৬ রান। দ্বিতীয় উইকেটে শতরানের জুটি গড়ে ফেলেছেন এই দুই ব্যাটার। নাজমুল হোসেন শান্ত ৬৮ রানে ব্যাট করছেন। আর মাহমুদুল হাসান জয় আছেন ৩২ রানে।

আট বছর পর জুনে ঘরের মাঠে টেস্ট খেলছে বাংলাদেশ। বৃষ্টির মৌসুম হওয়ায় এই সময় দেশে বাংলাদেশের খেলা থাকে কম। ঢাকা টেস্টেও আছে বৃষ্টির সম্ভাবনা।

মিরপুরের উইকেট স্পিন সহায়ক বলেই পরিচিত। তবে এবার ঘাসের বেশ উপস্থিতি আছে বলে জানা গেছে। সবুজ উইকেট বিবেচনায় তামিম ও সাকিবহীন বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আফগানরা।

তামিমের জায়গায় খেলছেন তরুণ ব্যাটার মাহমুদুল জয়। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে আছেন আরও দুই পেসার। তারা হলেন-শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ : জাকির হাসান, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তানের একাদশ : ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহেদি, নাসির জামাল, আফসার জাজাই (উইকেটরক্ষক), করিম জানাত, আমির হামজা, নিজাত মাসুদ, জাহির খান, ইয়ামিন আহমেদজাই।

শেয়ার করুন:

Recommended For You