মেয়র তাপসের বক্তব্য আদালতের নজরে আনলেন ব্যারিস্টার আমীর

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের দেয়া এক বক্তব্য আদালতের নজরে এনেছেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

মানবজমিন ও নিউএজে প্রকাশিত দুটি প্রতিবেদন আপিল বিভাগের নজরে এনেছেন সংবিধানের অন্যতম প্রণেতা এই সিনিয়র আইনজীবী।

বুধবার (২৪ মে) বেলা ১১ টা ৩০ মিনিটে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বিভাগের ডায়াসে দাঁড়ান ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। এসময় তিনি গত রোববার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দেয়া মেয়র তাপসের বক্তব্য নিয়ে করা পত্রিকার একটি প্রতিবেদন পড়ে শোনান।

দৈনিক মানবজমিন পত্রিকায় প্রকাশিত শেখ ফজলে নূর তাপসের বক্তব্য তুলে ধরে ব্যারিস্টার আমীর-উল ইসলাম আদালতে বলেন, ‘তিনি বলেছেন, মনটা চায় আবার ইস্তফা দিয়ে ফিরে আসি। যেখানে মুগুর দেয়ার সেটাও জানি। একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম। মশিউজ্জামান (বারের গত নির্বাচনের সাব কমিটির প্রধান)কে আমরা মনে করতাম, ওরে বাবা, কী জানি ফেরেস্তা আসছে! সবচেয়ে বড় চোর হলো মশিউজ্জামান! যে সকল সুশীলরা আমাদেরকে বুদ্ধি দিতে যাবেন, সেই সকল সুশীলদের আমরা বস্তায় ভরে বুড়িগঙ্গা নদীর কালো পানিতে ছেড়ে দেবো…।’

ব্যারিস্টার আমীর বলেন, তার এই বক্তব্যে আনফরচুনেটলি…।’ এ পর্যায়ে প্রধান বিচারপতি বলেন, ‘আমরা বক্তব্য ভালো করে পড়ে দেখি। তারপর কী করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেব।

এসময় আদালত কক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, মাহবুবউদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার কায়সার কামাল, শাহ আহমেদ বাদল, সৈয়দ মামুন মাহবুব, আবেদ রাজা, মোহাম্মদ আলী, মো. আক্তারুজ্জামানসহ শতাাাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

আদালত থেকে বের হয়ে ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম সাংবাদিকদের এবিষয়ে ব্রিফ করেন। তিনি বলেন, প্রধান বিচারপতি বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছেন। তিনি বিচারপতি সুলভ দায়িত্ব পালন করেছেন।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You