ধানমন্ডিতে বিএনপি-পুলিশ পাল্টাপাল্টি ধাওয়া, বাসে আগুন

রাজধানীর ধানমন্ডিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) একটি বাসে আগুন ধরিয়ে দেয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ধানমন্ডির ল্যাব-এইড হাসপাতালের সামনের সড়কে এসব ঘটনা ঘটতে দেখা গেছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বিআরটিসির দ্বিতল বাসটি নগর পরিবহনের ব্যানারে ঘাটারচর থেকে কদমতলী পর্যন্ত চলাচল করতো বলে বাসের সামনে লেখা রয়েছে।

বাসটিতে অগ্নিকাণ্ডের পর পানি নিয়ে পুলিশ সদস্যদের আগুন নেভাতে দেখা গেছে।

ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি চলার সময় দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার এ ঘটনা ঘটেছে। পদযাত্রা কর্মসূচিটি সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সায়েন্সল্যাব, বাটা সিগন্যাল ও কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, বিকেল ৪টার কিছু আগে পদযাত্রা নিয়ে নেতাকর্মীরা সিটি কলেজের সামনে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। পুলিশ বিএনপির নির্বাহী কমিটির সদস্য রবিউল ইসলাম রবিসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি পালন করছে বিএনপি।

এদিকে সায়েন্সল্যাব এলাকায় আওয়ামী লীগ, ছাত্রলীগের মহড়া চলছে বলে জানা গেছে।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You