‘হজযাত্রী পরিবহনের সব বিষয় মনিটরিং হচ্ছে’

হজযাত্রী পরিবহনের সব বিষয় সার্বক্ষণিক ও নিবিড় মনিটরিং করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

শনিবার (২০ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৯ সাল থেকে হজের টিকিট বিক্রির ক্ষেত্রে নতুন নিয়ম চালু ও মনিটরিং বৃদ্ধির কারণে কোনো হজযাত্রীকে হয়রানীর সম্মুখীন হতে হয়নি। ইনশাল্লাহ, এবারও তারা টিকিট নিয়ে কোনো প্রকার সমস্যায় পড়বেন না। ।

সুষ্ঠুভাবে হজযাত্রী পরিবহনে বিমান সব প্রস্তুতি গ্রহণ করেছে বলেও জানান তিনি।

মাহবুব আলী বলেন, প্রতিবছরের মতো এবারও পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে হজযাত্রী পরিবহন কার্যক্রম পরিচালনার সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ বছরও হজযাত্রী পরিবহনে বিমান তাদের চারটি অত্যাধুনিক ও সুপরিসর বোয়িং-৭৭৭ ইআর এবং ১টি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারসহ মোট পাঁচটি প্লেন ব্যবহার করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফল কূটনৈতিক প্রচেষ্টার কারণেই ২০১৯ সাল থেকে ‘রোড টু মক্কা ইনিশিয়েটিভ’ এর আওতায় হজযাত্রীদের সৌদি আরব অংশের ইমিগ্রেশন ঢাকায় বিমানবন্দরে সম্পন্ন হয়ে যাচ্ছে। এমনকি সৌদি আরবে পৌঁছার পর তাদের লাগেজও নির্ধারিত আবাসনে পৌঁছে দেওয়া হচ্ছে। এতে সম্মানিত হজযাত্রীদের পরিশ্রম, সময় ও কষ্ট লাঘব হয়েছে।

এদিন চলতি বছরের প্রথম হজ ফ্লাইট ৪১৫ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে যায়।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You