সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনই করবে নির্বাচন : রাষ্ট্রপতি

সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনই নিরপেক্ষ নির্বাচন করবে, অনির্বাচিত সরকারের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাজনীতির নামে হানাহানি সৃষ্টি না করে আলোচনার মাধ্যমে ঐকমত্যে আসতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহবানও জানিয়েছেন রাষ্ট্রপ্রধান।

বুধবার (১৭ মে) দুপুরে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শনে এসে এক সুধী সমাবেশে একথা বলেন রাষ্ট্রপ্রধান।

রাষ্ট্রপতি বলেন, ‘অনির্বাচিত সরকারের বিধান আদালত বাতিল করেছে। সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনই নিরপেক্ষ নির্বাচন করবে।’

অন্যদের মধ্যে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি, পাবনা নাগরিক সমাজের আহ্বায়ক মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, বিশিষ্ট চিকিৎসক মনোয়ারুল আজিজ বক্তব্য দেন।

রাষ্ট্রপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার নিজ জেলা পাবনায় আসেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ওইদিন তিনি পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ করেন।

সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স এন্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন ও পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বিকালে পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

রাষ্ট্রপতি তার সফরের তৃতীয় দিনে বুধবার পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন করেন। বিকাল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকাল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন রাষ্ট্রপ্রধান।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You