ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল সন্ধ্যায় কালবৈশাখী ঝড় হয়েছে। পাশাপাশি কোথাও কোথাও হয়েছে ভারী বৃষ্টিও। এতে অনেক খানি কমে এসেছে তাপমাত্রা।

বুধবার (১৭ মে) সকালেই ঢাকায় আবার কালবৈশাখীর দেখা পেলো নগরবাসী। প্রায় সারা ঢাকায় বৃষ্টি হচ্ছে। আকাশ এমন মেঘে ঢাকা মনে হচ্ছে সকালেই সন্ধ্যা নেমে এলো। আগামী কিছুদিন এই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস জানিয়েছিল, বুধবার (১৭ মে) দেশের অনেক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এদিন সকালেই দেখা মিলল সেই দৃশ্যের। সকালে মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। কিছুক্ষণের মধ্যেই মুষলধারে নেমে এলো বৃষ্টি।

এদিকে সকাল বেলার হঠাৎ বৃষ্টিতে কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসগামীদের। আকাশ মেঘাচ্ছন্ন হওয়ায় রাস্তার গাড়িগুলোকে চলাচল করতে দেখা গেছে হেড লাইট জ্বালিয়ে।

সকাল পৌনে ১০টায় রাজধানীর নিউ মার্কেট এলাকায় দেখা গেছে, অন্ধকারের কারণে দোকানগুলোতে আলো জ্বালানো হয়েছে। এছাড়া লাইট জ্বালিয়ে সড়কে গাড়ি চলাচল করছে।

এর আগে গতকাল মঙ্গলবার রাতেও অনেক বৃষ্টিপাত হয়েছে রাজধানীতে। ঘূর্ণিঝড় মোখার সময় রাজধানীতে কোনো প্রভাব দেখা যায়নি। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। তবে ঘূর্ণিঝড় চলে যাওয়ার পর ঢাকা ভিজছে বৃষ্টিতে।

মঙ্গলবার (১৬ মে) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এই বিষয়ে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, মার্চ, এপ্রিল আর মে মাসে কালবৈশাখী ঝড় হওয়া স্বাভাবিক। ঘূর্ণিঝড় মোখার কারণে বেশ কিছু বেশ প্রায় সারাদেশেই ছড়িয়ে পড়েছে। এতে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হচ্ছে। সঙ্গে শিলারও শঙ্কার কথা বলছি আমরা। আগামী কিছুদিন এই আবহাওয়াই বিরাজ করবে বলে তিনি জানান।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You