‘আমি হবো আগামী দিনের শেখ হাসিনা’: পরবর্তী প্রজন্মের জন্য অনুপ্রেরণা

তানিয়া সুলতানা হ্যাপি’র লেখা একটি শিশুতোষ বই ‘আমি হব আগামী দিনের শেখ হাসিনা’। বইটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে লেখা। লেখক নির্বাচনী প্রচারণার সময় তার অভিজ্ঞতা শেয়ার করেছেন। সেই সময় শিশুরা তাকে জিজ্ঞাসা করেছিল কীভাবে তারা শেখ হাসিনার মতো হতে পারে? সুতরাং বইটির উদ্দেশ্য হচ্ছে শেখ হাসিনার মতো নেতা হওয়ার স্বপ্ন দেখতে ছোটদের অনুপ্রাণিত করা এবং উৎসাহিত করা।

বিশ্বের প্রতিটি শিশু শেখ হাসিনার মতো হওয়ার স্বপ্ন দেখতে পারে বলে মনে করেন এই লেখক। বইটিতে শেখ হাসিনার শৈশব এবং একজন সফল নেতা হওয়ার পথে তার জীবনের অভিজ্ঞতাসমূহ তুলে ধরা হয়েছে। বইটির মূল বার্তাটি হল শিশুরা যে কোন অভিষ্ট লক্ষ্য অর্জন করতে পারে যদি তাদের সঠিক গুণাবলী থাকে যেমন সাহস, সংকল্প এবং নৈতিক দৃঢ়তা।

বইটি সুন্দরভাবে শিশুদের উপযোগী করে লেখা হয়েছে। জটিল ভাবনাগুলোকে সহজ ও আকর্ষনীয়ভাবে উপস্থাপন করার জন্য লেখক চমৎকার প্রয়াস চালিয়েছেন। শিশুরা যাতে মুল বার্তাটি বুঝতে পারে তা নিশ্চিত করার জন্য বইটির মান ব্যাপকভাবে উন্নত করা হয়েছে।

বইটির প্রভাব ছোট ছেলেমেয়েদের শেখ হাসিনার মতো নেতা হতে অনুপ্রাণিত করার চাইতেও বেশি কিছু। এটি পিতামাতাদের শেখ হাসিনার আদর্শ ও গুণাবলী সম্পর্কে তাদের সন্তানদের শিক্ষা দিতেও উৎসাহিত করে। বইটি মোবাইল লাইব্রেরি, বিভিন্ন স্কুল লাইব্রেরি এবং রকমারি.কম, পাঠক সমাবেশ কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যায় পাওয়া যাবে।

সামগ্রিকভাবে “আমি হবো আগামী দিনের শেখ হাসিনা” একটি অনুপ্রেরণামূলক এবং শিক্ষামূলক বই যা ছোট শিশুদের বড় স্বপ্ন দেখতে এবং তাদের লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে উৎসাহিত করবে। বইটি পিতামাতা, শিক্ষক এবং যারা পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করতে চান তাদের জন্য সুপারিশ করা যেতে পারে।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You