নারী ক্রিকেট : শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের লক্ষ্য ১৪৬

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে ১৪৬ রানের লক্ষ্য দাঁড় করাল শ্রীলঙ্কা।

ওয়ানডে সিরিজের পর শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলের টি-টোয়েন্টি সিরিজ। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাবে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি এই দুই দল। বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাবে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। ১৬ রানেই ভেঙে যায় লঙ্কানদের ওপেনিং জুটি। তৃতীয় ওভারের তৃতীয় বলে ভিস্মি গুনারত্নের উইকেট নেন ফারিহা তৃষ্ণা। এরপর উইকেটে আসেন হারশিতা সামারাবিক্রমা। দ্বিতীয় উইকেট জুটিতে আতাপাত্তু-সামারাবিক্রমা যোগ করেন ৪৩ রান। আতাপাত্তুকে ফিরিয়ে জুটি ভাঙেন নাহিদা আক্তার। ২৮ বলে ৩৮ রান করেন লঙ্কান অধিনায়ক।

আতাপাত্তুর বিদায়ের পর আরও একটি বড় জুটি গড়তে অবদান রাখেন সামারাবিক্রমা। তৃতীয় উইকেট জুটিতে নিলাক্ষী ডি সিলভার সঙ্গে সামারাবিক্রমা গড়েন ৪৩ রানের জুটি। ৪৪ বলে ৪৫ রান করা সামারাবিক্রমাল বিদায়ের পর সাময়িক ধ্বস নামে লঙ্কানদের ইনিংসে। ২ উইকেটে ১০৭ থেকে ৬ উইকেটে ১২৪। যার মধ্যে ১৭ তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে লঙ্কান দুই ব্যাটারকে ফেরান ফাহিমা খাতুন। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৫ রান করে লঙ্কানরা।

স্বাগতিকদের দেওয়া ১৪৬ এর লক্ষ্যে ব্যাটিং করছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২.৫ ওভারে ১ উইকেটে ৯ রান করে বাংলাদেশ।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You